৬ জুলাই, ২০২১ ২১:২৪

‘মেমোরি স্কিল’ বৃদ্ধিতে ইউসিবি ও মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার বিনামূল্যে কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি

‘মেমোরি স্কিল’ বৃদ্ধিতে ইউসিবি ও মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার বিনামূল্যে কর্মশালা
বাংলাদেশে মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) আগামী ৯ জুলাই (শুক্রবার) ‘ইম্প্রুভিং মেমোরি স্কিলস: হাও টূ রিমেম্বার ক্লাস লার্নিং’ শীর্ষক একটি কর্মশালার আয়োজন করেছে। বিনামূল্যেই এ কর্মশালায় অংশগ্রহণ করা যাবে। সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জুমের মাধ্যমে অনুষ্ঠিতব্য এ কর্মশালাটি পরিচালনা করবেন মোনাশ কলেজের মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার’র (এমইউএফওয়াই) লার্নিং স্কিলস অ্যাডভাইজার অ্যালিসন ব্রাউন। 
 
কর্মশালায় অংশগ্রহণকারীদের ইউসিবি’র পক্ষ থেকে অংশগ্রহণের সনদ প্রদান করা হবে। উন্নত ও মানসম্পন্ন শিক্ষা অর্জনে আগ্রহী ও/এএস/এ-লেভেল কিংবা এইচএসসি পর্যায়ের সমমানের শিক্ষার্থীরা এ কর্মশালার মাধ্যমে বিশেষভাবে উপকৃত হবেন।  
 
দেশের শিক্ষার্থীদেরকে কিউএস ২০২২ র‌্যাঙ্কিং অনুসারে বিশ্বের শীর্ষ ১শ’ বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম মোনাশ ইউনিভার্সিটিতে পড়াশোনার সুযোগ দানের লক্ষ্যে মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার সাথে অংশীদারিত্ব করেছে ইউসিবি। শিক্ষার্থীরা এখন ও/এএস/এ-লেভেলস/এইচএসসি’র প্রথম বর্ষের পরপরই মোনাশ ইউনিভার্সিটি থেকে ডিগ্রি অর্জনের লক্ষ্যে ইউসিবি’র বিভিন্ন প্রোগ্রামে সাশ্রয়ী টিউশন ফি’তে অন্তর্ভুক্ত হতে পারেন। প্রোগামের সফল সমাপ্তি এবং বিশ্ববিদ্যালয়ে প্রবেশের প্রাথমিক শর্তাবলী পূরণের সাপেক্ষে পরবর্তীতে শিক্ষার্থীদেরকে মোনাশ ইউনিভার্সিটিতে ভর্তির নিশ্চয়তা দেওয়া হয়।
 
শিক্ষার্থীদের জন্য এ প্রক্রিয়া সহজ করার লক্ষ্যে মোনাশ কলেজের সাথে একসাথে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন কর্মশালার আয়োজন করে আসছে ইউসিবি। মোনাশ কলেজে অস্ট্রেলিয়া’র প্রতিনিধি অ্যারন থম্পসন এবং সুয়ি শিয়ে গত ০২ জুলাই ও/এএস/এ-লেভেলস/এইচএসসি পড়ুয়া শিক্ষার্থীদের ইউসিবি থেকে মোনাশ ইউনিভার্সিটি পর্যন্ত যাত্রা প্রসঙ্গে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এছাড়াও, গত ০৫ জুলাই ইউসিবি’র গ্রুপ সিইও ড. সন্দীপ অনন্তনারায়ণ এবং আগা খান স্কুল ঢাকা’র কলেজ কাউন্সিলর নুসরাত শারমিনের উপস্থিতিতে ইউসিবি’র একটি ক্যারিয়ার কাউন্সেলিং সেশনও অনুষ্ঠিত হয়। 
 
ইউসিবি বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার (শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার)। বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করতে আগ্রহী শিক্ষার্থীরা এখন ইউনিভার্সাল কলেজ বাংলাদেশে একটি ডিপ্লোমা করে বা মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশনের ইয়ার-ওয়ান (অস্ট্রেলিয়ার ইয়ার-১২ সমতুল্য) প্রোগ্রামে যোগদানের মাধ্যমে তাদের স্বপ্নকে বাস্তবায়ন করতে পারবেন। 
 
এই প্রোগ্রাম এবং কর্মশালা সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন - https://www.monashcollege.edu.au/about-us/our-international-partners/bangladesh-dhaka অথবা https://www.UCBbd.org ।
ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ প্রসঙ্গে আরো জানতে – 
• https://www.monashcollege.edu.au/about-us/our-international-partners/bangladesh-dhaka
• https://www.UCBbd.org
• ফোনঃ +৮৮০১৮৪৪২৭৭৩৪২, +৮৮০১৮৪৪২৭৭৩৪৩
[email protected]
 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর