২২ সেপ্টেম্বর, ২০২১ ০৬:১১

'ফিজিটাল বিশ্বে কানেক্টেড কাস্টমার এক্সপেরিয়েন্স' শীর্ষক অনলাইন অধিবেশনের আয়োজনে ইনফোবিপ

প্রেস বিজ্ঞপ্তি

'ফিজিটাল বিশ্বে কানেক্টেড কাস্টমার এক্সপেরিয়েন্স' শীর্ষক অনলাইন অধিবেশনের আয়োজনে ইনফোবিপ

গ্লোবাল ক্লাউড কমিউনিকেশন্স প্ল্যাটফর্ম ইনফোবিপ এর উদ্যোগে থিংক আর্ট লিমিটেড ব্র্যান্ড প্র্যাকটিশনার্স অব বাংলাদেশ (বিপিবি) এর সহযোগিতায় "ফিজিটাল বিশ্বে কানেক্টেড কাস্টমার এক্সপেরিয়েন্স" শিরোনামে একটি বিশেষ অনলাইন অধিবেশনের আয়োজন করা হয়। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত অধিবেশনটিতে রিটেইল, ই-কমার্স, এফএমসিজি, এমএফএসসহ আরও নানা ইন্ডাস্ট্রির সিনিয়র প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।   

অধিবেশনটিতে "অটোমেটিং কাস্টমার সার্ভিস ইন রিটেইল" বিষয় নিয়ে একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয় যেখানে প্রাণ আর এফ এল গ্রুপের নির্বাহী পরিচালক এ কে এম মইনুল ইসলাম মইন, আকিজ সিরামিকস এবং আকিজ বোর্ড পরিচালক (অপারেশনস) মোহাম্মদ খোরশেদ আলম, বাটা শ্যু কোম্পানি বাংলাদেশ লিমিটেড এর জিএম ও হেড অফ রিটেইল, আরফানুল হক বিশিষ্ট প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন। ই-কমার্স ব্যবসা প্রতিষ্ঠান দারাজ এর চিফ মার্কেটিং অফিসার মো. তাজদিন হাসান প্যানেল মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন। প্যানেল আলোচনাটি একটি প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে শেষ হয়।  

আলোচকরা রিটেইল ব্র্যান্ড লয়েল্টি বৃদ্ধিতে কাস্টমার পার্সোনালাইজেশনের উপর অটোমেশনের প্রভাব ও সমগ্র কাস্টমার জার্নিতে অমনি-চ্যানেল স্ট্র্যাটেজির ভূমিকা নিয়ে আলোচনা করেন। বাংলাদেশে ইন-স্টোর অটোমেশনের ভবিষ্যত, ব্র্যান্ড ও গ্রাহক-উভয় দিক থেকে সিকিউরিটি সংক্রান্ত সম্ভাব্য উদ্বেগসমূহ, এবং সিমলেস ও কানেক্টেড কাস্টমার এক্সপেরিয়েন্সের ক্রমবর্ধমান চাহিদা সম্পর্কে তাদের মতামত তুলে ধরেন।

ইনফোবিপ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার রাহাদ হোসেন ইনফোবিপের অমনিচ্যানেল সল্যুশন্স কিভাবে রিটেইলারদের কাস্টমার এক্সপেরিয়েন্স সম্পর্কিত চ্যালেঞ্জগুলো সমাধানে সহায়ক হতে পারে সে বিষয়ক একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

ই-কমার্স প্রতিষ্ঠান চালডাল এর হেড অব গ্রোথ ওমর শরীফ ইবনে হাই কাস্টমার এনগেজমেন্ট স্ট্র্যাটেজি নিয়ে কথা বলেন। তাছাড়াও ইনফোবিপের সল্যুশন কীভাবে চালডালের কাস্টমার এঙ্গেজমেন্ট বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলো এবং চালডালের ভবিষ্যৎ 'অমনি-চ্যানেল কাস্টমার জার্নি' পরিকল্পনা নিয়ে তিনি আলোচনা করেন। 

ইনফোবিপ একটি গ্লোবাল ক্লাউড কমিউনিকেশন্স প্ল্যাটফর্ম যা ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়। এর সহ-প্রতিষ্ঠাতা, প্রধান নির্বাহী কর্মকর্তা সিলভিও কুটিক, রবার্তো কুটিক এবং ইজাবেল জেলেনিয়াস শুরু থেকেই প্রতিষ্ঠানটির নেতৃত্বে ছিলেন। ইনফোবিপ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান এর সেবাগ্রহীতাদের কাস্টমার জার্নির সকল ধাপে 'কানেক্টেড এক্সপেরিয়েন্স' প্রদানে সহায়তা করে। 

ইনফোবিপের সিঙ্গেল প্ল্যাটফর্ম ভিত্তিক অমনি-চ্যানেল এঙ্গেজমেন্ট, আইডেন্টিটি, ইউজার অথেনটিকেশন এবং কন্ট্যাক্ট সেন্টার সল্যুশন এন্টারপ্রাইজ এবং পার্টনারদের গ্রাহক যোগাযোগের প্রতিকূলতা পেরিয়ে ব্যবসায় প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে সক্ষম। ১ যুগেরও বেশি ইন্ডাস্ট্রি অভিজ্ঞতা নিয়ে ইনফোবিপ বিশ্বের ৬টি মহাদেশে ৭০টিরও বেশি অফিসে বিস্তৃত। ১৯০ টিরও বেশি দেশে ৮+ বিলিয়ন মোবাইল ডিভাইস এবং ৭০০+ টেলিকম নেটওয়ার্কে ইনফোবিপের সেবা বিদ্যমান।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর