১৬ অক্টোবর, ২০২১ ১৬:৫৬

গাজীপুরে নতুন শিল্প কমপ্লেক্স উদ্বোধন করল লাবিব ডাইং

প্রেস বিজ্ঞপ্তি

গাজীপুরে নতুন শিল্প কমপ্লেক্স উদ্বোধন করল লাবিব ডাইং

ইয়ার্ণ ডাইং শিল্প ও ব্যবসার ক্রমবর্ধমান উন্নয়ন ও সম্প্রসারণের অংশ হিসেবে বৃহস্পতিবার গাজীপুরের বাদা কলমেশ্বর এলাকায় অবস্থিত লাবিব ডাইং ফ্যাক্টোরিতে এক নতুন শিল্প কমপ্লেক্স উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লাবিব গ্রুপের চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীরের মা মিসেস সালমা বেগম। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাবিব গ্রুপের চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীর, লাবিব গ্রুপের ভাইস-চেয়ারম্যান সুলতানা জাহান ও লাবিব গ্রুপের অ্যাডভাইজর ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হাবিবুর রহমান কামালসহ অন্যান্য কর্মকর্তারা।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কামালের নামানুসারেই উক্ত কমপ্লেক্সের নামকরণ করা হয় ’কামাল কমপ্লেক্স’ যা আধুনিক প্রযুক্তি ও যন্ত্রপাতি সমৃদ্ধ একটি পূর্ণাঙ্গ ফ্যাক্টরি কমপ্লেক্স। যার সম্প্রসারণ কাজ শেষ হলে লাবিব ডাইংয়ের দৈনিক গড় উৎপাদন ৮০,০০০ এলবিএস থেকে বেড়ে দাঁড়াবে ১,৩০,০০০ এলবিএস এবং এর বার্ষিক টার্নওভার ৫৫ মিলিয়ন ডলার থেকে বেড়ে দাঁড়াবে ৮৫ মিলিয়ন ডলারে।

উল্লেখ্য, লাবিব ডাইং মিলস লিমিটেড লাবিব গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান যা দীর্ঘদিন বাংলাদেশের ডাইং শিল্প খাতে নেতৃস্থানীয় জায়গা দখল করে আসছে এবং একইসাথে বাংলাদেশে কর্মসংস্থান সৃষ্টি ও বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

বিডি প্রতিদিন/এএম 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর