১ ডিসেম্বর, ২০২১ ১৭:৪০

হামজা টেক্সটাইলস লিমিটেডের নতুন ইউনিটের উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি

হামজা টেক্সটাইলস লিমিটেডের নতুন ইউনিটের উদ্বোধন

গাজীপুরে যাত্রা শুরু করলো বাংলাদেশের শীর্ষস্থানীয় ডিবিএল গ্রুপ এর অঙ্গপ্রতিষ্ঠান হামজা টেক্সটাইলস লিমিটেড-এর নতুন ইউনিট। গাজীপুরের মাইমুন কমপ্লেক্সে অবস্থিত ফ্যাক্টরিতে নতুন সম্প্রসারিত ইউনিটের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, ব্যবস্থাপনা পরিচালক এম.এ জব্বার, ভাইস চেয়ারম্যান এম.এ রহিম এবং ডিবিএল গ্রুপের বিভিন্ন ইউনিট এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। কোভিড-১৯-এর মতন বৈশ্বিক মহামারীতে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে, সেখানে ডিবিএল গ্রুপ নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে তুলছে এটি আমাদের অর্থনীতির জন্য একটি ইতিবাচক দিক। এই সময়োপযোগী উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। 

ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার বলেন, আমাদের এই নতুন ইউনিট ক্রেতাদের ক্রমবর্ধমান ও পরিবর্তিত চাহিদা পূরণে হামজা টেক্সটাইলসকে ফেব্রিকসহ আরও নতুন প্রযুক্তির বিকাশ নিয়ে কাজ করার সুযোগ দেবে। এছাড়াও হামজা টেক্সটাইলসের উৎপাদন ভিত্তি সম্প্রসারণ করবে ও উৎপাদন খরচ কমাতে অগ্রসর প্রযুক্তির কার্যকারিতা তুলে ধরবে।

ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন (আইএফসি)-এর ৪৪.৩ মিলিয়ন মার্কিন ডলার বা ৩৭৬ কোটি টাকা বিনিয়োগে সম্পদ–সাশ্রয়ী প্রযুক্তিসহ এই নতুন ইউনিটটি চালু হলো যেখানে এক হাজারের বেশি মানুষের কর্মসংস্থান হবে। আইএফসির বিনিয়োগে হামজা টেক্সটাইলসের মোট উৎপাদন ক্ষমতা হবে দৈনিক ১৭০ টন। 

বিডি প্রতিদিন/আবু জাফর/পাভেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর