১৫ সেপ্টেম্বর, ২০২২ ২০:১৯

এসএফআইএল-এর দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

অনলাইন ডেস্ক

এসএফআইএল-এর দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

জমকালো আয়োজনে পালন করা হলো বাংলাদেশ ব্যাংকের লাইসেন্সপ্রাপ্ত আর্থিক প্রতিষ্ঠান স্ট্র্যাটেজিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড (এসএফআইএল)-এর দ্বিতীয় বর্ষপূর্তি। এসএফআইএল বাংলাদেশের একমাত্র জয়েন্ট ভেঞ্চার কনসোর্টিয়াম, যাদের রয়েছে কানাডা, আমেরিকা ও বাংলাদেশের প্রাতিষ্ঠানিক বিনিয়োগ।

গতকাল ঢাকার একটি অভিজাত হোটেলে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এসএফআইএল-এর গ্রাহক, অংশীদার এবং বিশিষ্টজনেরা এই বর্ষপূর্তির অনুষ্ঠানে উপস্থিত হন। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন এসএফআইএল- এর উপ-ব্যবস্থাপনা পরিচালক তামিম মার্জান হুদা। এসময় এসএফআইএল-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইরতেজা আহমেদ খান বলেন, ‘উদ্ভাবন ও প্রযুক্তিকে পাথেয় করে অচিরেই দেশের সবচেয়ে আস্থার আর্থিক প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পেতে চাই আমরা। এসএফআইএল থেকে আমরা গৃহ ঋণ, গাড়ির ঋণ, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা ঋণ, মহিলা উদ্যোক্তা ঋণ ও কর্পোরেট লোনসহ নানা ধরণের আর্থিক সমাধান প্রদান করে থাকি।’

‘আমাদের প্রতিষ্ঠানটি নতুন হলেও এরই মাঝে উল্লেখযোগ্য হারে প্রবৃদ্ধি হয়েছে এবং লক্ষ্যণীয় মাত্রায় ঋণ আমানত আনতে পেরেছি। এছাড়া, আমরা জিরো এনপিএল পোর্টফোলিও বজায় রেখেছি। আমরা গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে নানান উদ্ভাবণী পণ্য নিয়ে কাজ করছি এবং আশা রাখি আমরা খুব শীঘ্রই একটি টেকসই প্রবৃদ্ধির মুখ দেখব’ বলেও তিনি উল্লেখ করেন।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এহসানুল কবির বলেন, ‘অতীতের মতো ভবিষ্যতেও এসএফআইএল বিনিয়োগ করে যাবে উদ্ভাবন, প্রযুক্তি, টেকসই ব্যবসায়িক অনুশীলন, সবুজ উদ্যোগ এবং কর্মীদের কল্যাণে। এবং এরই মাধ্যমে আমরা দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখতে পারব বলে আমার বিশ্বাস।’

এই আনন্দঘন দ্বিতীয় বর্ষপূর্তির অনুষ্ঠানে এসএফআইএল উদ্বোধন করে ‘এসএফআইএল কানেক্ট’ অ্যাপ। এই অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন মোবাইল অ্যাপটির মাধ্যমে গ্রাহকরা দেশের যেকোন প্রান্ত থেকে ঘরে বসে নিমিষেই খুলে ফেলতে পারবেন ডিপিএস এবং টার্ম ডিপোজিট অ্যাকাউন্ট। এছাড়াও, ডিপোজিটের টাকা বা ঋণের কিস্তি মুহূর্তেই শোধ করা যাবে এবং অ্যাকাউন্ট বিষয়ক তথ্য পাওয়াও অনেক সহজ হয়ে যাবে এই অ্যাপের মাধ্যমে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর