শিরোনাম
১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৩৫

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পন্সর রবি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পন্সর হয়েছে টেলিকম সেবা প্রদানকারী কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। এর মাধ্যমে টাইগারদের সাথে গৌরবময় পথচলার দ্বিতীয় অধ্যায় শুরু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। স্পন্সর হিসেবে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে ২০২৭ সালের জুলাই পর্যন্ত সাড়ে তিন বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে চুক্তিবদ্ধ হয়েছে রবি। 

শুক্রবার মিরপুরে বিসিবির প্রধান কার্যালয়ে এ বিষয়ক চুক্তি স্বাক্ষর করে বিসিবি ও রবি। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রবির পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও), রাজীব শেঠি, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চুক্তি স্বাক্ষরের আনুষ্ঠানিকতা শেষে বিসিবি'র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে স্পন্সর হিসেবে রবির নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন। 

২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত রবি বিসিবির স্পন্সর হিসেবে যুক্ত ছিল। এই সময়ের মধ্যে জাতীয় ক্রিকেট দল পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিরুদ্ধে ব্যাক টু ব্যাক ওয়ানডে সিরিজ জয়ের স্মরণীয় সাফল্য অর্জন করে।

২০১৬ সালে দলটি এশিয়া কাপে রানার্স আপ হয় এবং ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ প্রথমবারের মতো আইসিসির একটি বড় ইভেন্টের সেমিফাইনালে জায়গা করে নেয়। রবি’র ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন থেকে বাংলাদেশ পেয়েছে এই সময়ের ঝড় তোলা পেসার এবাদত হোসেনকে।

বাংলাদেশের মানুষের কাছে ক্রিকেট এক অবিরাম ভালোবাসার নাম। বিশ্বমঞ্চে বাংলাদেশ ক্রিকেটের যে কোনো অর্জন দেশের মানুষ ও পুরো দেশকে দারুণভাবে ঐক্যবদ্ধ করে সামনে এগোনোর অনুপ্রেরণা দেয়। ব্র্যান্ড স্লোগান ‘পারবে তুমিও’-এর চেতনাকে ধারণ করে ক্রিকেটের মাধ্যমে অদম্য বাংলাদেশকে এগিয়ে নিতে চায় রবি। 

রবি'র এমডি ও সিইও রাজীব শেঠি বলেন, "এ দেশের ক্রিকেটের অনেক 'প্রথম'- সাফল্যের সাথে রবি'র নামটি যুক্ত। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, রবি'র 'পারবে তুমিও' চেতনায় উদ্দীপ্ত হয়ে টাইগাররা আগামীতেও বিশ্বমঞ্চে আরও বড় বড় সাফল্য বাংলাদেশের জন্য নিয়ে আসবে। বাংলাদেশ ক্রিকেটের সাথে আবারও নিবিড়ভাবে যুক্ত হওয়ার সুযোগ পেয়ে রবি গর্বিত। সব বাধা পেরিয়ে সামনে এগোনোর এ রোমাঞ্চকর যাত্রায় রবিকে সব সময় পাশে পাবে বাংলাদেশ ক্রিকেট।"

বাংলাদেশ ক্রিকেটের সাথে নতুন এ যাত্রায় রবি'কে স্বাগত জানিয়ে বিসিবি'র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, "জাতীয় দলের স্পন্সর হিসেবে রবি'র মতো প্রতিষ্ঠানকে পাশে পেয়ে বিসিবি আনন্দিত। এ পার্টনারশিপের মাধ্যমে সামনের দিনে বাংলাদেশের ক্রিকেট নতুন উচ্চতায় পৌছে যাবে বলে আমরা প্রত্যাশা করি।"

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর