শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

হামলা-সংঘর্ষে আ.লীগ নেতাসহ দুজন নিহত, আহত ৩২

প্রতিদিন ডেস্ক

মাগুরার মহম্মদপুরে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ নেতা এবং সুনামগঞ্জে জলমহাল দখল নিয়ে সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া ফরিদপুরে আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে ১৭ ও ময়মনসিংহে যুবলীগের সংঘর্ষে আহত হয়েছেন ১৫ জন। প্রতিনিধিদের খবর— মাগুরা : মহম্মদপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম নান্নুদের (৫৫) সঙ্গে একই এলাকার মুরাদ মুসল্লির বিরোধ চলছে। এর জেরে বুধবার রাতে প্রতিপক্ষের লোকজন নান্নুর ভাই লাবলু মিয়ার উপর হামলা করে। খবর পেয়ে নান্নু ভাইকে বাঁচাতে ঘটনাস্থলে গেলে তাকেও মারধর করা হয়। গুরুতর অবস্থায় নান্নুকে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে মুরাদ ও তার লোকজনের দাবি, ঘটনাস্থলে এসে উত্তেজনাবশত হার্ট অ্যাটাকে নান্নুর মৃত্যু হয়েছে। মহম্মদপুর থানার ওসি জানান, সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

সুনামগঞ্জ : দিরাই উপজেলার টাংনি জলমহাল দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে  একজন নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম মজনু মিয়া (৬০)। তিনি তেতৈয়া গ্রামের আলম উল্যার ছেলে। জানা যায়, কুলঞ্জ গ্রামের ডুনেল ও তেতৈয়া গ্রামের আব্দুল আলীর মধ্যে টাংনি জলমহাল দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে বুধবার সকালে উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। দিরাই থানার ওসি মোস্তফা কামাল জানান, লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। ফরিদপুর : নগরকান্দায় বিগত ইউপি নির্বাচন নিয়ে বিরোধের জেরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ১৭ জন আহত হয়েছেন। পুলিশ ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উপজেলার পুরপাড়া ইউনিয়নের ঘোনাপাড়ায় গতকাল ভোরে এ ঘটনা ঘটে। জড়িত অভিযোগে আটজনকে আটক করেছে পুলিশ।

ময়মনসিংহ : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা যুবলীগের দুই গ্রুপে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১২টি টিয়ারশেল ও ১ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।

জানা যায়, বৃহস্পতিবার বিকালে নতুন কমিটির আহ্বায়ক আবুল খায়ের সমর্থকরা যুগ্ম আহ্বায়ক আব্দুস সালামের নেতৃত্বে পৌর সদরে একটি মিছিল বের করে। মিছিলটি প্রতিহত করতে সাবেক কমিটির আহ্বায়ক মতিউর রহমানের নেতৃত্বে তার সমর্থকরা পাল্টা মিছিল বের করে। এ সময় মুক্তিযোদ্ধা মোড় এলাকায় এসে উভয় গ্রুপ মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী সংঘর্ষের ফলে উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।

সর্বশেষ খবর