রবিবার, ১১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ময়লার ডিপো স্থাপনের প্রতিবাদে মানববন্ধন

রূপগঞ্জ প্রতিনিধি

রূপগঞ্জের পাশর্বতী খিলক্ষেত থানাধীন দক্ষিণ বনশ্রীতে অবস্থিত ইস্টার্ন হাউজিং এলাকার মসজিদ, মাদ্রাসা ও আবাসিক এলাকার মধ্যে ময়লার ডিপো না করতে মানববন্ধন করেছেন মসজিদের মুসলøি, মাদ্রসার ছাত্র ও এলাকাবাসী। গতকাল দুপুরে দক্ষিণ বনশ্রী এলাকার তিতাস রোডে মসজিদের সামনে এ মানববন্ধন হয়।

মানবন্ধনে অংশগ্রহণকারীরা জানান, অদূরে মেরাদিয়া বাজার এলাকায় সিটি করপোরেশনের নির্ধারিত ময়লার ডিপো রয়েছে। দক্ষিণ বনশ্রীসহ আশপাশের এলাকার ময়লা ওখানে ফেলা হয়। বর্তমানে পাশর্^বর্তী মাদারটেক ও নন্দীপাড়া  এলাকার ময়লা এনে তাদের এলাকার সরকারি জমিতে ফেলার চেষ্টা করছে। ময়লার ডিপোর সামনে রয়েছে ৬ তলা মসজিদ, আশপাশে রয়েছে ৫টি মাদ্রাসা ও কয়েকশত আবাসিক বিল্ডিং।

এখানে ময়লার ডিপো হলে দুর্গন্ধে মসজিদে মুসুল্লীরা নামাজ পড়তে পারবেন না। মাদ্রসার ছাত্ররা লেখাপড়া করতে পারবে না। দক্ষিণ বনশ্রী জামে মসজিদ-৩ এর সভাপতি আলহাজ রফিজউদ্দিন ভূঁইয়া বলেন, এই জনবহুল আবাসিক এলাকায় ময়লার ডিপো করার কোন সুযোগ নাই। মসজিদটির সিনিয়ন সহ-সভাপতি অ্যাডভোকেট মো ছিদ্দিকুর রহমান বলেন, ময়লার ডিপোর বিরুদ্ধে আমরা কোর্টে রিট করেছি। অচিরেই এই ময়লার ডিপো অপসারণ করা না হলে আমরা আন্দোলনে নামতে বাধ্য হব।

সর্বশেষ খবর