শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ এপ্রিল, ২০২১ ২৩:২৩

সংক্ষিপ্ত

চোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

গাজীপুরের কালীগঞ্জে গরু চোর সন্দেহে গণপিটুনিতে একজন নিহত এবং পাঁচজন আহত হয়েছেন। নিহতের পরিচয় জানা যায়নি। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। রবিবার রাতে উপজেলার নাগরী ইউনিয়নের কালিকুঠি এলাকায় এ ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার ওসি মিজানুল হক জানান, রাত আড়াইটার দিকে কালিকুঠি গ্রামের আব্দুল বারেকের বাড়িতে একদল চোর আসে। বাড়ির লোকজন চিৎকার দিলে এলাকাবাসী ছয়জনকে আটক করে গণপিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করে। বাকিদের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে রেফার্ড করা হয়েছে।

আহতদের মধ্যে আলমগীর, নাহিদ ও গাজীর অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা।   

-গাজীপুর প্রতিনিধি

 

স্কুলছাত্রী ধর্ষণ, অভিযুক্ত গ্রেফতার

নারায়ণগঞ্জের ফতুল্লায় ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ফরহাদ (২১) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল পুলিশ তাকে গ্রেফতার করেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই ছাত্রীর মা রবিবার ফতুল্লা থানায় অভিযোগ করেন। ফরহাদ ফতুল্লা মডেল থানার মধ্য ধর্মগঞ্জের হিরু মিয়ার ভাড়াটিয়া আল আমিন মিয়ার ছেলে। অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ফরহাদ ওই শিশুকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করত। ১৬ এপ্রিল ফরহাদ বাসায় প্রবেশ করে ওই শিশুকে ধর্ষণ করে। বিষয়টি জানতে পেরে তিনি স্থানীয় ইউপি সদস্য সাজেদা বেগমকে জানানো হয়। ফতুল্লা মডেল থানার ইনচার্জ রকিবুজ্জামান জানান, অভিযুক্ত ফরহাদকে গ্রেফতার করেছে পুলিশ। মামলা প্রক্রিয়াধীন রয়েছে। শিশুটিকে মেডিকেল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।   

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

প্রতিবন্ধীকে ধর্ষণের পর নদীতে ফেলে হত্যা

গাজীপুরে চাকরির প্রলোভন দিয়ে মানসিক প্রতিবন্ধী যুবতীকে ধর্ষণের পর নদীতে ফেলে হত্যার অভিযোগে এক নিরাপত্তাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার প্রায় ১০ মাস পর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল তাকে গ্রেফতার করে। গতকাল গাজীপুর পিবিআইর পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতার রুবেল হোসেন (২১) কালীগঞ্জ থানার নরুণ মধ্যপাড়া এলাকার ওসমান গনির ছেলে। তিনি ইউনিলিভার ফ্যাক্টরির নিরাপত্তাকর্মী। পিবিআই সূত্র জানায়, গত ২৩ জুন সকালে কালীগঞ্জ থানার মধ্য পানজোড়া এলাকার মানসিক প্রতিবন্ধী ওই যুবতী বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন। একদিন পর বালু নদীর নগরবেলা বাহুরঘাট এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্ত রিপোর্টে তাকে ধর্ষণের পর পানিতে ডুবিয়ে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করা হয়। জিজ্ঞাসাবাদে রুবেল জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।    

-গাজীপুর প্রতিনিধি

 

ঠাকুরগাঁওয়ে বাবাকে পিটিয়ে হত্যা

বাবাকে পিটিয়ে হত্যার অভিযোগে ছেলে হাসিবুল ইসলাম ওরফে হাসুকে (৩২) আটক করেছে পুলিশ। গতকাল সদর উপজেলার সালন্দর ইউনিয়নের বরুনাগাঁও হাসান মেম্বারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম নুর ইসলাম (৬৫)। পুলিশ জানায়, ফজরের নামাজ শেষে বাড়ি ফিরছিলেন নুর ইসলাম। এসময় হাসিবুল পথরোধ করে বাবার মাথায় কাঠ দিয়ে আঘাত করেন। পরে রংপুর মেডিকেলে নেওয়ার পথে রাণীবন্দর এলাকায় নুর ইসলামের মৃত্যু হয়। মরদেহ ঠাকুরগাঁও সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

-ঠাকুরগাঁও প্রতিনিধি

 

বরিশালে অপহৃত কিশোরী কেরানীগঞ্জে উদ্ধার

বরিশালের মুলাদী থেকে অপহৃত ১৩ বছরের এক কিশোরীকে ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব। গতকাল সন্ধ্যায় র‌্যাব ১০ এ বিষয়টি নিশ্চিত করে। র‌্যাব জানায়, রবিবার রাত একটার দিকে ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার আটিবাজার এলাকায় অভিযান চালিয়ে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। এ সময় আল-আমিন (২৬) নামে এক যুবককে আটক করা হয়। গ্রেফতারকৃতের বিরুদ্ধে অপহরণ মামলা হয়েছে।  

-কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

 

চিকিৎসককে হুমকি, ছাত্রলীগ নেতা গ্রেফতার

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে আগত এক ব্যক্তিকে মাস্ক পরতে বলায় চিকিৎসককে লাঞ্ছিত করাসহ হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা হলে গতকাল পুলিশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম খানকে গ্রেফতার করেছে। গ্রেফতার কালাম ওই উপজেলার দাওকাঠী গ্রামের হোসেন আলী খানের ছেলে। বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন বলেন, শনিবার বিকালে মাস্ক না পরে কালাম স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে আসে। এ সময় চিকিৎসক তাকে মাস্ক পরতে অনুরোধ করেন। এ নিয়ে বাকবিতন্ডার একপর্যায়ে কালাম চিকিৎসকে গালাগাল করেন এবং ধাক্কা দেন। এতে তিনি পড়ে গিয়ে হাঁটুতে ব্যথা পান। বিষয়টি পুলিশকে জানাতে গেলে কালাম চিকিৎসককে হুমকি দেয়। এ ঘটনায় চিকিৎসক মনিরুজ্জামান গতকাল মামলা করেন। পরে পুলিশ অভিযুক্ত আবুল কালাম খানকে গ্রেফতার করে।  

-নিজস্ব প্রতিবেদক, বরিশাল