শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১২ জুলাই, ২০২১ ২৩:৩৫

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত
Google News

কোনাবাড়ীতে কারখানায় আগুন

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী হরিনাচালা এলাকার ইমন প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ কারখানায় গতকাল অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কাগজের রোল, কার্টন ও যন্ত্রপাতি পুড়ে গেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গাজীপুর দমকল বাহিনীর কর্মকর্তা আবদুল হামিদ মিয়া জানান, রাত সোয়া ৪টার দিকে ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে জয়দেবপুর ও কাশিমপুর ডিবিএল দমকল বাহিনীর দুটি ইউনিটের কর্মীরা প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। 

-গাজীপুর প্রতিনিধি

 

নদীতে ডুবে দুই বোনের মৃত্যু

নরসিংদীর সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের কাজিরকান্দি গ্রামে মেঘনার শাখা নদীতে ডুবে গতকাল দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা হলো কাজিরকান্দি গ্রামের আলাল সিকদারের মেয়ে তাবাসসুম আক্তার (৭) ও তোফাজ্জল শিকদারের মেয়ে শিউলি আক্তার (৮)। তারা সম্পর্কে চাচাতো বোন। স্থানীয়রা জানান, বিকালে দুই বোন বাড়ির অদূরে মেঘনার শাখা নদীতে গোসল করতে গিয়ে ডুবে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।    

-নরসিংদী প্রতিনিধি

 

তিন ব্যাটারি কারখানাকে জরিমানা

বিষাক্ত সিসা ব্যবহারে ব্যাটারি উৎপাদন এবং সঠিক বায়ু ও বর্জ্য ব্যবস্থাপনা না থাকার অপরাধে নারায়ণগঞ্জের রূপগঞ্জের তিনটি ব্যাটারি কারখানায় অভিযান চালিয়ে ৭ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল র‌্যাব-১১-এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিষাক্ত সিসা ব্যবহারে ব্যাটারি উৎপাদন ও বর্জ্য ব্যবস্থাপনা না থাকায় জিইউজো ইন্ডাস্ট্রিজকে ২ লাখ, লিমিনা গ্রুপকে ২ লাখ ও রিমসো ব্যাটারি অ্যান্ড কোম্পানিকে ৩ লাখ টাকা জরিমানা করে।    

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

কুমিল্লার দেবিদ্বার উপজেলার সুলতানপুর-খলিলপুর বেহাল সড়কের সংস্কার করেছে স্বেচ্ছাসেবী সংগঠন  ‘হ্যালো ছাত্রলীগ’। তিন কিলোমিটারের রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। রবিবার নিজস্ব অর্থায়নে দুর্ভোগ পূর্ণ সড়কটি  সংস্কার করে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে ‘হ্যালো ছাত্রলীগ’ টিম। সড়কের ভাঙা অংশ ও গর্তসমূহে ইট ফেলে সমান করে দেয় কর্মীরা। রাস্তাটি সংস্কার হওয়ায় খুশি আশপাশের ১০ গ্রামের মানুষ।    

-কুমিল্লা প্রতিনিধি

 

প্রেমিকার বাড়িতে আত্মহত্যা

প্রেমিকার বাড়িতে এসে জনতার হাতে আটকের পর সালিশ বৈঠক চলাকালে আশরাফুল ইসলাম (৩২) নামে এক যুবক গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। গতকাল সদর উপজেলার কালিয়া বটতলায় এ ঘটনা ঘটে। আশরাফুল সদর উপজেলার শিয়ালকোল ইউপির খামার পাইকোশা গ্রামের বাসিন্দা। সদর থানার ওসি বাহাউদ্দিন ফারুকী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

 

টিকা নিতে স্বাস্থ্যবিধির বালাই নেই

বাগেরহাট সদর হাসপাতালের করোনা টিকা কেন্দ্রে গতকাল দুটির জায়গায় পাঁচটি বুথ চালু করেও মানুষের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন স্বাস্থ্য বিভাগ ও যুব রেড ক্রিসেন্ট সদস্যরা। প্রায় ২ হাজার মানুষ গতকাল সকাল ৮টা থেকে বিকাল পর্যন্ত দাঁড়িয়ে করোনার টিকা নিয়েছেন। তবে এই দীর্ঘ লাইনে মানা হয়নি স্বাস্থ্যবিধি। সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, সদর হাসপাতালের করোনা টিকা কেন্দ্রে প্রতিদিনই টিকা গ্রহণে ইচ্ছুকদের ভিড় বাড়ছে। চাপ সামলাতে হিমশিম খেতে হয়েছে স্বাস্থ্য বিভাগ ও যুব রেড ক্রিসেন্ট সদস্যদের।   

-বাগেরহাট প্রতিনিধি

 

৩৬০ ক্যান বিয়ার উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অভিযান পরিচালনা করে ১৫টি কার্টন ভর্তি ৩৬০ ক্যান বিয়ার উদ্ধার করেছে পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। গতকাল ভোরে উপজেলার হোরগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে এসব বিয়ার উদ্ধার করা হয়। রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ জানান, হোরগাঁও এলাকার রাকিব ভুইয়ার বাড়িতে অভিযান চালিয়ে ১৫টি কার্টন ভর্তি ৩৬০ ক্যান বিয়ার উদ্ধার করে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা করেছে।   

-রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

এই বিভাগের আরও খবর