শুক্রবার, ১২ আগস্ট, ২০২২ ০০:০০ টা

চিকিৎসক হত্যায় চার জেএমবির যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় গরিবের চিকিৎসক খ্যাত সানাউর রহমান হত্যা মামলায় চার জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসলাম গতকাল রায় ঘোষণা করেন। এ সময় দণ্ড পাওয়া চার আসামিই আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়। যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া চার জেএমবি সদস্য হলেন, আজিজুল ইসলাম, জয়নাল, সাইফুল ইসলাম ও সাইজুদ্দিন। এজাহার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২০ মে কুষ্টিয়া পৌরসভার মজমপুর এলাকার হোমিও চিকিৎসক সানাউর রহমান এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাইফুজ্জামান মোটরসাইকেলে সদর উপজেলার বটতৈল এলাকার শিশির মাঠের বাগান বাড়িতে যাচ্ছিলেন। পথে অজ্ঞাত ব্যক্তিরা তাদের মোটরসাইকেলের গতিরোধ করে দুজনকে কুপিয়ে জখম করে। ঘটনাস্থলেই সানাউর রহমান মারা যান।

মাদক মামলায় যাবজ্জীবন : নাটোর প্রতিনিধি জানান, বড়াইগ্রামে হেরোইন বহনের মামলায় শওকত হোসেন নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন গতকাল এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শওকত হোসেন জামালপুরের বকশীগঞ্জ থানার বায়েনপাড়া গ্রামের শারাফাত আলীর ছেলে। মো. সার্ভিস একই উপজেলার মিয়াপাড়ার ইংকু মিয়ার ছেলে।

২০২১ সালের ১ জানুয়ারি রাতে নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রাম উপজেলার মানিকপুরে চেকপোস্ট বসিয়ে পরিবহনে তল্লাশি চালায় পুলিশ। চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী একটি বাসে তল্লাশিকালে যাত্রী শওকত হোসেনকে সন্দেহ হয়। তার কোমরে প্যাকেটে মোড়ানো অবস্থায় ৩০ গ্রাম হেরোইন জব্দ ও তাকে আটক করা হয়। এ সময় অপর যাত্রী সার্ভিসের কাছে পাওয়া যায় ১০ গ্রাম হেরোইন।

 

সর্বশেষ খবর