বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২ ০০:০০ টা
১১ দিন ধরে স্বজনদের অপেক্ষা

কাঁটাতারের ওদিক থেকে কেন আসে না মেজবাহর লাশ!

ফেনী প্রতিনিধি

বিএসএফের গুলিতে নিহত কৃষক মেজবাহর স্বজনরা সীমান্তের কাঁটাতারের দিকে তাকিয়ে তার লাশের জন্য অপেক্ষা করছেন। ১১ দিনেও ভারতীয় কর্তৃপক্ষ লাশ বুঝিয়ে না দেওয়ায় স্বজনরা বিভিন্ন জনের দোরে দোরে ঘুরছেন। বিজিবি বলছে, মেজবাহর লাশ হস্তান্তর বিষয়ে তারা চিঠি পায়নি।

ফেনী জেলার পরশুরামের বাঁশপদুয়া গ্রামের ভারতীয় সীমান্তসংলগ্ন এলাকায় ১৩ নভেম্বর ধান কাটতে গেলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ মেজবাহকে ধরে নিয়ে যায়। স্বজনরা ঘটনাটি মৌখিকভাবে পুলিশ ও বিজিবিকে জানান। এর তিন দিন পর ভারত সীমান্তের ১০০ গজের মধ্যে কাঁটাতারের পাশে তার লাশ দেখতে পায় স্থানীয়রা। পরবর্তীতে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক শেষে মেজবাহর লাশ নিয়ে যায় বিএসএফ। বৈঠকে স্থির হয়, আইনি পদক্ষেপ শেষে বিএসএফ লাশ দেবে। কিন্তু ১১ দিনেও দেয়নি।

পরিবারের সদস্যরা বলেন, বিএসএফ মেজবাহকে হত্যার পর সীমান্তে তার লাশ ফেলে চলে যায়। বিএসএফ পরে বলেছিল যে ময়নাতদন্ত শেষে লাশ দেবে। আইন আদালতের মাধ্যমে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনার সঠিক বিচার চায় তার পরিবার। পরিবার ও স্বজনের প্রশ্ন কী অপরাধ করেছে মেজবাহ? কেন এভাবে নৃশংসভাবে তাকে হত্যা করা হয়েছে? ওরা এখন কেন লাশ দিতে টালবাহানা করছে?

ফেনী ৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম বলেন, হয়তো ভারতের সব আইনি পদক্ষেপ শেষে লাশ প্রত্যর্পণ করবে।

মেজবাহর স্ত্রী মরিয়ম আক্তার বলেন, ছোট ছোট চারটি শিশু কন্যা নিয়ে তিনি খুবই কষ্টে আছেন। বলেন, আমার স্বামী সাধারণ কৃষক। নিরপরাধ এক মানুষ। তাকে যারা হত্যা করেছে তাদের বিচার চাই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর