শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নারী অপহরণের মামলা

পাবনা প্রতিনিধি

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নারী অপহরণের মামলা

পাবনার ভাঙ্গুড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুল হাসান বিপ্লবের বিরুদ্ধে বিবাহিত এক নারীকে অপহরণের অভিযোগে মামলা হয়েছে। ঘটনার ১৭ দিন পর মঙ্গলবার রাতে ঢাকা থেকে পুলিশ ওই নারীকে উদ্ধার করলেও এখনো অভিযুক্ত ছাত্রলীগ সভাপতিকে গ্রেফতার না করায় ক্ষোভ জানিয়েছে পরিবার। গতকাল উদ্ধার হওয়া নারীকে আদালতে হাজির করেছে পুলিশ।

পরিবারসূত্র জানান, বিপ্লব ভাঙ্গুড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং রাঙালিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে। থানায় অভিযোগ দিয়েও প্রতিকার না পাওয়ায় সম্প্রতি আদালতে মামলা করেছেন ভুক্তভোগীর মা। অভিযোগপত্র থেকে জানা যায়, ভুক্তভোগী ভাঙ্গুড়া হাজী জামাল উদ্দিন ডিগ্রি কলেজে পড়াশোনা করতেন। কলেজে আসা-যাওয়ার পথে দীর্ঘদিন ধরে বিপ্লব কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। মেয়েটি বিষয়টি বাবা-মাকে জানালে আরও বেশি উত্ত্যক্ত করতেন বিপ্লব। একপর্যায়ে মেয়েকে অন্যত্র বিয়ে দেন বাবা-মা। বিয়ের পর ৩১ মার্চ তারা বাবার বাড়ি বেড়াতে এলে বিপ্লব একটি মাইক্রোবাসে মেয়েটিকে উঠিয়ে নিয়ে যান। এ বিষয়ে থানায় অভিযোগ দিয়ে প্রতিকার না পেয়ে ৮ এপ্রিল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন ভুক্তভোগীর মা রেখা পারভিন। মঙ্গলবার রাতে ওই মেয়েটিকে ঢাকা থেকে উদ্ধার করে পুলিশ। ভাঙ্গুড়া থানার ওসি নাজমুল হক বলেন, ‘এ ঘটনায় পুলিশের কোনো গাফিলতি নেই। এ বিষয়ে বিপ্লবের মোবাইল ফোনে কল করেও তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজ বলেন, ‘কারও ব্যক্তিগত অপরাধের দায় ছাত্রলীগ নেবে না। বিপ্লবের কারণে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

 আমরা বিষয়টি জানার সঙ্গে সঙ্গেই ১২ এপ্রিল বিপ্লবকে শোকজ করা হয়েছে। তাকে তিন কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হলেও এখনো জবাব পাওয়া যায়নি। কেন্দ্রীয় সংসদকেও বিষয়টি অবহিত করা হয়েছে। তার বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

সর্বশেষ খবর