২২ এপ্রিল, ২০১৯ ২১:৫৭

স্ত্রীর স্বীকৃতি চাইতে এসে অগ্নিদগ্ধ সেই তরুণীর মৃত্যু, আটক ৪

লক্ষ্মীপুর প্রতিনিধি:

স্ত্রীর স্বীকৃতি চাইতে এসে অগ্নিদগ্ধ সেই তরুণীর মৃত্যু, আটক ৪

প্রতীকী ছবি

লক্ষ্মীপুরের কমলনগরে স্ত্রীর স্বীকৃতি চাইতে এসে অগ্নিদগ্ধ হওয়া সেই তরুণী শাহেনুরের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে রবিবার মধ্যরাতে তাকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। স্ত্রীর স্বীকৃতি চাইলে স্বামী সালাহ উদ্দিন তার গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয় বলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অভিযোগ করেন তরুণী। তবে স্থানীয়রা বলছেন ভিন্ন কথা। এদিকে ঘটনার পর অভিযুক্ত সালাহ উদ্দিন পলাতক রয়েছে। তার ঘরে ঝুলছে তালা।

এ ঘটনায় রহস্য উদঘাটনে জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। নিহত শাহেনুর চট্টগামের রাউজানের নতুন হাট এলাকার সোনাগাজী গ্রামের জাফর আলমের মেয়ে

স্থানীয়রা জানায়, চট্টগ্রাম থেকে স্ত্রীর দাবি নিয়ে শাহেনুর গত শনিবার বিকালে কমলনগরের চরফলকন আয়ুব নগরের মহর আলীর ছেলে রিক্সাচালক সালাহ উদ্দিনের কাছে আসেন। তার দাবি মুঠোফোনে সম্পর্কে দেড় বছর আগে তাদের বিয়ে হয়। পরে শাহেনুর জানতে পারেন সালাহ উদ্দিন বিবাহিত। তার স্ত্রী ও দুই সন্তান আছে।

শাহেনুর স্থানীয় ইউপি মেম্বারের সরানাপন্ন হন। মেম্বার তাকে বিয়ের প্রমাণ দিতে কাগজপত্র নিয়ে আসতে বলেন। পরে রিক্সাযোগে তাকে পাঠিয়ে দেন। বিকালে সালাহ উদ্দিনের বাড়ির অদূরে বারো মাঝির টেক নামক স্থানে হঠাৎ আগুন আগুন চিৎকার শুরু হয়। গায়ে আগুন নিয়ে শাহেনুর স্থানীয় সেকান্তরের বাড়ির গরুর খাবারের পানির পাত্রে গিয়ে পড়েন। এর আগে ওই বাড়ীর পাশের সয়াবিন ক্ষেতে আগুনের সূত্রপাত ও তার পরিহিত জামা পুড়ে ছাই হয়ে যাওয়ার আলামত পান স্থানীয়রা।

ঘটনার সময়ে আশেপাশে মানুষের চলাচল কম ছিল বলে জানান তারা। দগ্ধ তরুণীকে প্রথমে স্থানীয় করইতলা হাসপাতাল ও পরে সদর হাসপাতালে প্রেরণ করা হয়। তার শরীরের ৪০ শতাংশ পুড়ে গেছে বলে জানান চিকিৎসক।  

পরে অবস্থার অবনতিতে রাতে পুলিশ সুপারের তত্বাবধানে তাকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়। সকালে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে মারা যায় সে।
 
এদিকে সোমবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে অভিযুক্ত প্রতারক প্রেমিক সালাহ উদ্দিনের ঘরে তালা ঝুলছে। তার স্ত্রী সন্তান নিয়ে ঘরে তালা লাগিয়ে তিনি পালিয়ে গেছেন বলে জানান বাড়ির লোকজন।

স্ত্রীর স্বীকৃতি না পেয়ে শাহেনুর নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় বলে ধারণা করছেন স্থানীয়রা। তবে কেউ আগুন লাগাতে দেখেনি বলে জানান। আগুন গায়ে বাঁচাও বাঁচাও বলে চিৎকার দিয়ে দৌঁড়াতে দেখেছেন বলে জানান তারা।  

শাহেনুরকে আশ্রয় দেয়া নারী পারভীন আক্তার জানান, গ্রামের লোকজনের অনুরোধে মানবিক কারণে তাকে ঠায় দেই। সকালে তার স্বামী তাকে নিয়ে গেছে। মেয়েটির সতীন, সালাহ উদ্দিনসহ ওই মেয়ে মেম্বারের কাছে গেছেন।

এদিকে ঘটনার পর স্থানীয় প্রশাসন তৎপর হয়ে উঠেছে। তবে এখনো অভিযুক্তকে গ্রেফতার করতে পারেনি।

কমলনগর থানার ওসি মো. ইকবাল হোসেন বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ইউপি মেম্বারসহ ৪ জনকে আটক করা হয়েছে। অগ্নিদগ্ধের ঘটনায় থানায়  জিডি করা হয়েছে। নিহতের পরিবারের সদস্যদের আনতে পুলিশ পাঠানো হয়েছে, নিহতের মরদেহ লক্ষ্মীপুর নিয়ে আসার প্রস্তুতি চলছে বলে জানান তিনি। ঘটনার রহস্য উদঘাটন ও অভিযুক্তকে ধরতে পুলিশ তৎপর রয়েছে বলে জানান ওসি।   

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন বলেন, প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সঙ্গে কথা বলে ভিন্ন বক্তব্য পাওয়া গেছে। অগ্নিদগ্ধের সুনির্দিষ্ট কারণ জানা যায়নি।  
 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর