Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ১৪:৪৬

পুলিশের অভিযানে ভার্চুয়াল মুদ্রার ৩ অবৈধ কারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

পুলিশের অভিযানে ভার্চুয়াল মুদ্রার ৩ অবৈধ কারবারি গ্রেফতার

বাংলাদেশি আইনে মুদ্রার অবৈধ ভার্চুয়াল বিনিময় পদ্ধতি ‘ক্রিপ্টোকারেন্সি’ (সাংকেতিক মুদ্রা) এর ৩ কারবারিকে গ্রেফতার করেছে সাইবার ক্রাইম পুলিশ বগুড়ার সদস্যরা। হবিগঞ্জ ও লক্ষ্মীপুর জেলায় ২ দিন অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে ভার্চুয়াল মুদ্রা কেনাবেচার কাজে ব্যবহ্যত ২টি ল্যাপটপ, ১৬টি মোবাইল, ২০টি সিম উদ্ধার ও ওই চক্রের ব্যবহৃত ২টি ওয়েব সাইট শনাক্ত করা হয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় বগুড়া পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা।

তিনি বলেন, সাইবার পুলিশ বগুড়ার ইন্সপেক্টর মো. এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে একটি আভিযানিক টিম গত ২৩ ও ২৪ এপ্রিল হবিগঞ্জের মাধবপুর ও লক্ষ্মীরের রায়পুর থানা এলাকায় অভিযান চালিয়ে উল্লেখিত ৩ আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউড়া গ্রামের আহসান হাবিব ওরফে শাহ তাসনিম (২২), একই গ্রামের সোহেল মিয়া ওরফে কাজি সোহেল (২৭) এবং লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার উলফাতনগর গ্রামের মাসুম হোসাইন ওরফে মারুফ বিল্লাহ (২৫)।

গ্রেফতারকৃতরা জানান, তারা এই কাজটি কয়েক বছর ধরে করে আসছিলেন।

পুলিশ জানায়, বেআইনি জেনেও গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে ভার্চুয়ার মুদ্রা বিনিময়ে ক্রিপ্টোকারেন্সি ব্যবসায় খোলামেলাভাবে জড়িত হয়ে বিটকয়েন (সাংকেতিক মুদ্রা) বিটকয়েনক্যাশ, স্ক্রিল, লাইটকয়েন, ওয়েবমানি, নেটেলার, ইথিরিয়াম, পারফেক্ট মানি কেনাবেচার আড়ালে ক্লায়েন্টদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। বেশ কিছুদিন ধরে পর্যবেক্ষণের পর গ্রেফতারকৃতদের অপরাধ নিশ্চিত হয়ে পুলিশ অভিযানে নামে ও তাদের গ্রেফতার করে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য