Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৭:৩৮

দিনাজপুরে মাদকবিরোধী আলোচনায় জেলা প্রশাসক

মাদক নির্মূলে সবার মাঝে সচেতনতা জাগ্রত করতে হবে

দিনাজপুর প্রতিনিধি

মাদক নির্মূলে সবার মাঝে সচেতনতা জাগ্রত করতে হবে

ভয়ানক মাদকের ছোবল থেকে সমাজকে মুক্ত করতে মুক্তিযুদ্ধের মতো আমাদের পুনরায় মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে যুদ্ধ ঘোষণা করতে হবে উল্লেখ করে দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেছেন, আমাদের তরুণ সমাজের একটি বিরাট অংশ আজ মাদকের ভয়াবহ গ্রাসের শিকার। প্রতিটি এলাকায় মাদকদ্রব্য ব্যবহারের বিরুদ্ধে ব্যাপকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদকদ্রব্যের ভয়াবহ পরিণতি সম্পর্কে সমাজের প্রতিটি স্তরেই সচেতনতা সৃষ্টি করতে হবে। 

'সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বুধবার দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আলোচনা সভা শেষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। 

এর আগে, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও দিনাজপুর মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মো. রাজিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মো. আব্দুর কুদ্দুছ, জেলা তথ্য অফিসার মো. মশিউর রহমান, জেল সুপার মো. আবু সাঈদ, সদর উপজেলা নির্বাহী মো. ফিরুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দীন বাচ্চু, বেসরকারি সংস্কার পক্ষে ডা. মোসাদ্দেকুল ইজদানী চৌধুরী, শিক্ষার্থীদের পক্ষে দিনাজপুর সরকারি মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী জিনিয়া আখতার সুইটি, মাদকাসক্ত হতে সুস্থ ব্যক্তিদের পক্ষে সাদেকুল ওয়াহেদ ডলফিন প্রমুখ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য