১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১১:১২

রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে গোলাগুলি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে গোলাগুলি

ফাইল ছবি

কক্সবাজারেরর টেকনাফে শালবাগান রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে গোলাগুলির ঘটনার খবর পাওয়া গেছে। শনিবার রাত  ৮টার দিকে এ গোলাগুলির ঘটনা ঘটে।

নয়াপাড়া রোহিঙ্গা শিবির পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. মনির জানান, গোলাগুলির খবর পেয়ে সেখানে যাচ্ছি। গোলাগুলির ঘটনায় কেউ আহত আহত হয়েছে কি না খোঁজ-খবর নেওয়া হচ্ছে। সাধারণ রোহিঙ্গাদের শান্ত করেছি, তাদের ভয় না পাওয়ার জন্য বলা হয়েছে।

টেকনাফ শালবাগান রোহিঙ্গা শিবিরের নেতা সৈয়দুল আমিন জানান, রাতে ক্যাম্পের পশ্চিমে পাহাড়ে অনেক সময় ধরে গোলাগুলি শব্দ শুনেছি। বিষয়টি ক্যাম্প কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

একাধিক সূত্রের দাবি রঙ্গিখালী, আলীখালী, লেদা-মোচনী ও জাদিমোরা এলাকার চিহ্নিত কিছু ইয়াবা চোরাকারবারি এবং সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ রোহিঙ্গা অপরাধীদের সঙ্গে মিলে ইয়াবা চোরাচালান নিয়ন্ত্রণ, ছিনতাই, অবৈধ অস্ত্রের মজুদ, অপহরণ করে মুক্তিপণ আদায় বাণিজ্য চালিয়ে আসছে। তাদের মধ্যে গ্রুপিং হওয়ায় আধিপত্য বিস্তার নিয়ে প্রায় সময় গোলাগুলির ঘটনা ঘটছে।

রোহিঙ্গা শিবিরের মাঝি বদলুল ইসলাম জানান, রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ে গোলাগুলির শব্দ পাওয়া গেছে। তবে কে বা কাদের মধ্যে এ ঘটনা ঘটেছে বলা যাচ্ছে না। এছাড়া সশস্ত্র গ্রুপের কারণে আমরা সাধারণ রোহিঙ্গারা আতঙ্কে আছি।

উল্লেখ্য, গত ২২ আগস্ট রাতে টেকনাফ উপজেলার জাদিমুরায় যুবলীগ নেতা ওমর ফারুককে গুলি করে হত্যা করা হয়। তার বড় ভাই ওসমান অভিযোগ করেন, একদল রোহিঙ্গা ডাকাত তার ভাইকে তুলে নিয়ে যায় এবং পাশের এক পাহাড়ের নিচে গুলি করে হত্যা করে।

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর