১৫ অক্টোবর, ২০১৯ ১২:৪১

বগুড়ায় শিক্ষার্থীদের হাত ধোয়ার প্রশিক্ষণ ও স্যানিটেশন মেলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় শিক্ষার্থীদের হাত ধোয়ার প্রশিক্ষণ ও স্যানিটেশন মেলা

বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে বগুড়ায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজে হাত ধোয়া প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বগুড়ার নির্বাহী প্রকৌশলী আনোয়ারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলাম, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আল মামুন সরদার। শিক্ষার্থীদের হাত ধোয়ার প্রশিক্ষণ প্রদান করেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর গাবতলীর উপ-সহকারী প্রকৌশলী লুৎফুন্নাহার। 

অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক মহসীন আলী রাজু, আব্দুস সালাম বাবুসহ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা ও প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 
এতে প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, জীবানুমুক্ত থাকতে হলে পরিষ্কার পরিচ্ছন্ন থাকার বিকল্প নাই। তাই সবচেয়ে আগে হাত পরিষ্কার রাখতে হবে। হাতের মাধ্যমে খাবারের সাথে জীবানুগুলো পেটে যায়। ধোয়ার কৌশল জেনে শিক্ষার্থীদের হাত ধোয়ার পাশাপাশি শরীরও পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য তিনি আহবান জানান।
 
এদিকে, জেলা প্রশাসক কার্যালয় চত্বরে শুরু হয়েছে স্যানিটেশন মেলা। সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ্য জীবন’ এই প্রতিপাদ্য সামনে রেখে মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বগুড়া। মেলায় বিভিন্ন ধরনের উন্নতমানের স্যানিটেশন সামগ্রীর দোকান বসেছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর