Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৯ ১৫:২৪

ঝালকাঠিতে মা ইলিশ শিকারের অপরাধে ৩ জেলের কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে মা ইলিশ শিকারের অপরাধে ৩ জেলের কারাদণ্ড

ঝালকাঠির সুগন্ধা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে তিন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার ভোর রাতে জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে সুগন্ধা নদী থেকে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার সময় মৌসুমী জেলে সিদ্দিক হাওলাদার, রানা তালুকদার ও ইমতিয়াজ সিকদারকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে এক মণ ইলিশ মাছ ও পাঁচ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। 

পরে ভ্রম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট মো. বশির গাজী জেলে সিদ্দিক হাওলাদারকে এক বছর এবং রানা ও ইমতিয়াজকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন। জব্দকৃত জালগুলো জেলা প্রশাসক কার্যালয়ের সামনে পুড়িয়ে ফেলা হয়। ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। অভিযানে জেলা সৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু মুছা ও মো. তাছবীর হোসেন উপস্থিত ছিলেন। 

জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি মো. বশির গাজী জানান, প্রজনন মৌসুমের নিষিদ্ধকালীন সময়ে জেলেরা যেন নদীতে নেমে ইলিশ শিকার করতে না পারে সে ব্যাপারে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের এ অভিযান অব্যাহত থাকবে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য