শিরোনাম
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৯ ১৮:২২

বগুড়ায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা অনুষ্ঠিত

বগুড়ায় নির্মাণশিল্পে নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে শৈল্পিক নির্মাণ রাজমিস্ত্রির অবদান শীর্ষক  কর্মশালার আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা সিমেন্ট।

মঙ্গলবার দুপুর ১২ টার দিকে বগুড়া শিবগঞ্জ উপজেলায় মসলা গবেষণা কেন্দ্রের ডরমিটরি কাম ট্রেনিং কমপ্লেক্সে কর্মশালাটিতে মোট ৬০ জন রাজমিস্ত্রি অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানের শুরুতে বসুন্ধরা সিমেন্টের পক্ষ থেকে অংশগ্রহণকারী রাজমিস্ত্রিদের ফুল দিয়ে শুভেচ্ছা প্রদান করা হয়।কর্মশালায় অংশগ্রহণকারী স্থানীয় রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও তাদের নির্ভরতার কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের বগুড়ার শিবগঞ্জ উপজেলার প্রকৌশলী মোবারাক হোসেন এবং শিবগঞ্জ পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী রাশেদ হাসিম। 

বসুন্ধরা সিমেন্টের পক্ষে বাড়ি নির্মাণ সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করেন ইঞ্জিনিয়ার শহীদ হাসান এবং ইঞ্জিনিয়ার মো. হাসিনুর রহমান। 

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা সিমেন্টের উইং ইনচার্জ আশিক আহমেদ, ডি এস আই রাজশাহী ডিভিশন মো. সোহেল রানা, এ এস এম বগুড়া এরিয়া মো. সোহেল রানা সরকারসহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ধারাবাহিক গুণগত মানের জন্য বর্তমান দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মা সেতু নির্মাণ প্রকল্প, পদ্মা সেতু নদী শাসন প্রকল্প, পদ্মা সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রো রেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রুপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্প, সাসেক রোড প্রকল্প, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, কালশী ফ্লাইওভার প্রকল্প, রুপসা রেল সেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মত বড় স্থাপানাগুলোতে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য