১৩ ডিসেম্বর, ২০১৯ ২১:৩০

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা, প্রধান শিক্ষক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা, প্রধান শিক্ষক বরখাস্ত

যতীন্দ্র নাথ মিস্ত্রী

বরিশালের আগৈলঝাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে উপজেলা সদরের ভেগাই হালদার পাবলিক একাডেমির প্রধান শিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার দুপুরে এ সংক্রান্ত চিঠি অভিযুক্তের কাছে প্রেরণ করা হয় বলে জানিয়েছেন ইউএনও বিপুল চন্দ্র দাস। 

যতীন্দ্র নাথ মিস্ত্রী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাকাল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।   

একই অভিযোগে শুক্রবার বিকেলে বরখাস্তকৃত প্রধানশিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ওই স্কুলের প্রাক্তন শিক্ষার্থী ফুল্লশ্রী গ্রামের ইদ্রিস হাওলাদারের ছেলে খায়রুল বাশার বাপ্পি। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) নকিব আকরাম। 

ইউএনও বলেন, ভেগাই হালদার পাবলিক একাডেমির মেয়েদের কমনরুমের টয়লেটের দরজার উপরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সাটানো রয়েছে। ছবি দু’টি সরানোর জন্য স্কুলের শিক্ষক থেকে শুরু করে শিক্ষার্থীরা বারবার প্রধান শিক্ষককে অবহিত করলেও তা সরাননি তিনি। বৃহস্পতিবার ওই ছবি সরানো এবং প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। 

বিষয়টি জানার পর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান করে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়। তদন্ত কমিটির প্রধান বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার সত্যতা পেয়ে শুক্রবার প্রধান শিক্ষককে অভিযুক্ত করে প্রতিবেদন দেন। ওই প্রতিবেদন পাওয়ার পর প্রধান শিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রীকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়েরের সুপারিশ করা হয়েছে। 

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) নকিব আকরাম বলেন, ওই স্কুলের প্রাক্তন শিক্ষার্থী খায়রুল বাশার বাপ্পি বাদী হয়ে প্রধান শিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রীর বিরুদ্ধে রাষ্ট্রিয় ছবি অবমাননার অভিযোগে মামলা দায়ের করেছেন। মামলার তদন্ত করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার প্রক্রিয়া চলছে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর