২০ জানুয়ারি, ২০২০ ১৪:৪৩

লক্ষ্মীপুরে কৃষক হত্যায় একজনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে কৃষক হত্যায় একজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

লক্ষ্মীপুরের রামগঞ্জে কৃষক আবদুর রশিদ হত্যা মামলার প্রধান আসামি গিয়াস উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। এসময় মামলার আরও ৬ আসামিকে খালাস দেওয়া হয়। রায়ের সময় দন্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন না। আজ সোমবার (২০ জানুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর এ রায় দেন।

দন্ডপ্রাপ্ত আসামি গিয়াস উপজেলার উদনপাড়া গ্রামের মৃত কাদের আলীর ছেলে। খালাসপ্রাপ্তরা হলেন- দন্ডপ্রাপ্ত গিয়াসের ভাই মন্তাজ মিয়া, তোফাজ্জল হোসেন, ভাতিজা দেলোয়ার হোসেন, ইমান হোসেন, কাউছার ও শফিক। 

এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী ছিদ্দিক মিয়ার মেয়ে হাজেরা খাতুনের কাছ থেকে গিয়াস টাকা ধার চায়। কিন্তু টাকা দিতে না পারায় হাজেরার সঙ্গে গিয়াসের বাকবিতন্ডা হয়। এর জের ধরে ২০১২ সালের ১৭ আগস্ট আসামিরা লাঠিসোটা নিয়ে ছিদ্দিকের বাড়িতে এসে গালমন্দ করে। এতে বাধা দিলে আবদুর রশিদকে পিটিয়ে হত্যা করে গিয়াস। ওই সময় হাজেরাকেও মারধর করা হয়। এ ঘটনায় মামলার পর ২০১৩ সালের ২৮ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আবুল কাশেম ৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে মামলার সত্যতা প্রমাণিত হওয়ায় প্রধান আসামি গিয়াসকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করে আদালত। 

আদালতের সরকারি কৌশুলী (পিপি) মো. জসিম উদ্দিন মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর