২০ জানুয়ারি, ২০২০ ১৪:৫৭

নরসিংদীতে শহীদ আসাদকে স্মরণ

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে শহীদ আসাদকে স্মরণ

বাংলাদেশ প্রতিদিন

শ্রদ্ধা ও ভালোবাসায় ৬৯-এর গণঅভ্যুত্থানের শহীদ আসাদকে স্মরণ করেছে নরসিংদীর বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। দিবসটি উপলক্ষে সকালে শহীদ আসাদের নিজ বাড়ি শিবপুরের ধানুয়ায় কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী আসাদের কবরে ফুল দেওয়াসহ তার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া শহীদ আসাদ গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং সরকারি শহীদ আসাদ কলেজের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি নিজ নিজ প্রতিষ্ঠানে আসাদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
শহীদ আসাদ ১৯৪২ সালের ১০ জুন জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর শিবপুর থানার ধানুয়া গ্রামে। বাবার নাম আলহাজ মোহাম্মদ আবু তাহের। তিনি ১৯৬০ সালে মেট্রিক এবং ১৯৬৩ সালে ইন্টারমিডিয়েট পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে সম্মানসহ এমএ পাস করেন। ১৯৬৯ এর এই দিনে ঢাকার রাজপথে ছাত্র সংগ্রাম পরিষদের ডাকে আন্দোলনে অংশগ্রহণ করে পুলিশের গুলিতে নিহত হন তিনি। সেই থেকে দিবসটি শহীদ আসাদ দিবস হিসেবে পালিত হয়ে আসছে।
বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর