শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৬:৫০

সাংবাদিকদের হুমকিদাতা গাইঠা বাবুকে গ্রেফতারের দাবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

সাংবাদিকদের হুমকিদাতা গাইঠা বাবুকে গ্রেফতারের দাবি

চাঁপাইনবাবগঞ্জে সাংবাদিকদের হুমকিদাতা আব্দুর রাকিব বাবু ওরফে গাইঠা বাবুকে গ্রেফতারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। 

জানা গেছে, গতকাল সোমবার বিকেলে আ. আ. ম. মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) স্টেডিয়ামে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপ ফুটবল ম্যাচের উদ্বোধনী খেলার সময় জেলার সাংবাদিকরা সংবাদ ও ফুটেজ সংগ্রহ করছিলো। এসময় একটি পত্রিকা ও টিভির সাংবাদিক মনোয়ার হোসেন জুয়েলের সাথে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সদস্য আব্দুর রাকিব বাবু অশালীন আচরণ করে তাকে খেলার মাঠ থেকে চলে যেতে বলে।

এরমধ্যে বিষয়টি উপস্থিত সাংবাদিকরা নিজ নিজ প্রেসক্লাবের নেতৃবৃন্দকে অবহিত করেন। পরে জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের স্থানীয় প্রতিনিধি রফিকুল আলম ও সিটি প্রেসক্লাবের সভাপতি সাজেদুল হক সাজু সেখানে উপস্থিত হয়ে ঘটনাটি জানার জন্য আব্দুর রাকিব বাবু’র নিকট গেলে তিনি তাদের সাথেও অসৌজন্যমূলক আচরণ ও অশ্লীল কথাবার্তা বলেন। 

এক পর্যায়ে উপস্থিত সাংবাদিকরা এর প্রতিবাদ হিসেবে সংবাদ সংগ্রহ থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়ে মাঠ ছেড়ে চলে আসেন। এরপর বিকেল আনুমানিক সাড়ে ৫টার দিকে জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলমকে স্থানীয় ক্লাব সুপার মার্কেটের সামনে আব্দুর রাকিব বাবু মোটরসাইকেলে এসে অকথ্যভাষায় গালাগালি ও দেখে নেয়ার হুমকি দেয়। 

রাতে বিষয়টি নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাব ও সিটি প্রেসক্লাব নেতৃবৃন্দ আলোচনা করে ঘটনার ব্যাপারে সদর মডেল থানায় জিডি করার সিদ্ধান্ত নেন এবং রাতেই থানায় জিডি করা হয়। পরে সাংবাদিক নেতৃবৃন্দ জেলা প্রশাসক এজেডএম নূরুল হক ও পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব এর সাথে দেখা করে বিষয়টি অবহিত করেন। 

এদিকে এঘটনায় সাংবাদিকদের হুমকিদাতা আব্দুর রাকিব ওরফে গাইঠা বাবুকে গ্রেফতারের দাবি জানিয়েছেন জেলার বিভিন্ন প্রেসক্লাবের নেতৃবৃন্দ। উল্লেখ্য, সাংবাদিকদের হুমকিদাতা আব্দুর রাকিব ওরফে গাইঠা বাবু সম্প্রতি ব্যাংকের চেক সংক্রান্ত মামলায় কয়েকদিন কারাগারে থাকার পর ছাড়া পেয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য