শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ১৭:৩১

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

সারাদেশে নারী-শিশু ধর্ষণ ও নৃশংস হত্যার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১০টায় রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধনে আয়োজন করা হয়। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে প্রতিষ্ঠানটির কয়েক'শ শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। 

রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থী সুনিল কান্তি চাকমা সভাপতিত্বে এতে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া। এছাড়া মাববন্ধনে বক্তব্য রাখেন, রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থী  ঊশিন দাস গুপ্ত, দীপংকর দে আসান মুরাদ, মঈন উদ্দীন, সাইল উদ্দীন হাসান, তাহামিনা আক্তার প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, ঘরে-বাইরে, রাস্তাঘাটে, যানবাহনে, কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানে সবখানে নারী ও শিশুর প্রতি নির্যাতন চলছে। ধর্ষণ ও যৌন হয়রানি ছাড়াও অ্যাসিড আক্রমনসহ নানাবিধ সহিংসতার শিকার হচ্ছেন তারা। দেশের  প্রতিটি নারী ও শিশু সহিংসতার ঝুঁকির মধ্যে রয়েছেন। এ মূল কারণ, নারীকে মানুষ হিসেবে মূল্যায়ন না করার দৃষ্টিভঙ্গি ও আচরণ। অবিলম্বরে সারাদেশে নারী ও শিশু ধর্ষণ, নির্যাতন একেবারে বন্ধ করার উদ্যোগ গ্রহণ করা না হলে ধর্ষণ ও নির্যাতন কারীদের প্রতিহত করতে রাস্তায় নেমে আসবে সাধারণ মানুষ। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য