শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ২০:২৫

বগুড়ায় নির্ধারিত সেশন ফি নেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় নির্ধারিত সেশন ফি নেওয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বগুড়ায় শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সরকার নির্ধারিত সেশন চার্জ নেওয়ার দাবি জানিয়ে মানববন্ধন করেছে জেলার ৯টি ছাত্র ও সাংস্কৃতিক সংগঠন। শুক্রবার বিকালে বগুড়া শহরের সাতমাথায় সুজন বগুড়া জেলা কমিটির সভাপতি হুমায়ন ইসলাম তুহিনের সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের ক্রিড়া সম্পাদক ছাব্বির হোসেনের পরিচালনায় মানববন্ধন চলাকালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

৯টি সংগঠনের মধ্যে রয়েছে, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র মৈত্রী, যুব ইউনিয়ন, জাসদ ছাত্রলীগ, যুব জোট, যুব মৈত্রী, সুজন ও উদীচী বগুড়া জেলা শাখা। 

বক্তব্য রাখেন যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সভাপতি সাজেদুর রহমান ঝিলাম, যুবজোট জেলা কমিটির সভাপতি ওবায়দুল হক, উদীচী বগুড়া জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক আরিফুল হক খান রনিক, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সহ-সভাপতি বগুড়া জেলা সংসদের সভাপতি মো: নাদিম মাহমুদ।

সংহতি প্রকাশ করেন সিপিবি কেন্দীয় সদস্য বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, গণ সংহিত আন্দোলন বগুড়া জেলা কমিটির সমন্বয়ক আব্দুর রশিদ।

বক্তারা বলেন হাইকোটের নিদের্শনা ও সরকারের নিতীমালাকে তোয়াক্কা না করে বগুড়া'র অনেক শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন সহ অনেক ক্ষাত দেখিয়ে অধিক অর্থ উত্তোলন করছে। জেলা প্রসাশক ও জেলা শিক্ষা অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে কিন্তু সকল শিক্ষা প্রতিষ্ঠানে এখনও সরকার নির্ধারিত ফির কার্যকর হয়নি। 

অতিরিক্ত অর্থ আদায় বন্ধ না হলে ভবিষ্যতে বগুড়ায় সকলের সমন্বয়ে আন্দোলন গড়ে তোলা হবে। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য