২৫ জানুয়ারি, ২০২০ ১৬:০৪

গাংনীতে সিসিটিভির আওতায় এসএসসি-দাখিল পরীক্ষার ১৩ কেন্দ্র

মেহেরপুর প্রতিনিধি:

গাংনীতে সিসিটিভির আওতায় এসএসসি-দাখিল পরীক্ষার ১৩ কেন্দ্র

প্রতীকী ছবি

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমানের উদ্যোগে এই প্রথমবারের মতো ১৩টি কেন্দ্রকে সিসিটিভির আওতায় নেওয়া হয়েছে। কন্ট্রোলরুমে বসেই সকল কেন্দ্রগুলোকে পর্যবেক্ষণ করা যাবে। 

উপজেলার বিভিন্ন এলাকার ১৩টি পরীক্ষাকেন্দ্রে সিসিটিভি স্থাপন করায় মেধাবী শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার এ উদেগ্যাগকে স্বাগত জানিয়েছেন।

গাংনীর বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা বলছেন এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এই ব্যবস্থা শিক্ষকদের দীর্ঘদিনের দাবি ছিল। ইউএনও দিলারা রহমান গাংনীবাসীর দাবি পূরণ করেছেন। তারা আরও জানান, এ পরীক্ষাকেন্দ্রগুলোতে সিসিটিভি স্থাপনের ফলে শিক্ষকরা যেমন বিভিন্ন ঝুঁকি থেকে বাঁচবেন, তেমনি শিক্ষার্থীরাও নকলমুক্ত পরিবেশে পরীক্ষায় অংশ নিতে পারবে।

গাংনীর ইউএনও দিলারা রহমান জানান, পরীক্ষাকেন্দ্রগুলোতে অবাধ, নকলমুক্ত সুন্দর পরিবেশ সৃষ্টি করতে সিসিটিভির আওতায় আনা হয়েছে। আর এটাকে সফল করতে প্রায় দুই মাস আগে উপজেলার প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা পরীক্ষাকেন্দ্রগুলো নকলমুক্ত করতে উপজেলা কন্ট্রোলরুমে বসেই উপজেলার সব পরীক্ষকেন্দ্রগুলো নজরদারী করতে পারবো। তাছাড়া অনেক সময় বহিরাগতরা আমাদের পরীক্ষা কেন্দ্রগুলোতে কিছু অনৈতিক সুযোগ সুবিধা না পেয়ে দায়িত্বরত শিক্ষকদের নানাভাবে হুমকি ধমকি বা শারীরিকভাবে লাঞ্ছিত করে থাকে। সেটাও এই পদ্ধতির মাধ্যমে দূর হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর