২৫ জানুয়ারি, ২০২০ ১৬:৪০

পোস্টার ব্যানারে সয়লাব শেরপুর পৌরসভা

শেরপুর প্রতিনিধি:

পোস্টার ব্যানারে সয়লাব শেরপুর পৌরসভা

প্রথম শ্রেণির পৌরসভা শেরপুর। এই পৌরসভার আনাচে কানাচে নেতা, নেতার উত্তরসূরি, শিক্ষা প্রতিষ্ঠান, কোচিং সেন্টার, আমন্ত্রিত অতিথিদের গেইট, ধর্মীয় সভার ব্যানার পোস্টারে সয়লাব হয়ে গেছে।

এতে শহরের শ্রী ব্যাপকভাবে নষ্ট হচ্ছে বলে পৌর নাগরিকদের অভিমত। পৌর নাগরিকদের ধারনা একদিকে পৌরসভার নিস্কিয়তা অন্যদিকে খুব কম মূল্যে ডিজিটাল পোস্টার ব্যানার তৈরি করা যায় বলে নেতাদের অনুসারি বা বিভিন্ন প্রতিষ্ঠান মানুষের কাছে পরিচিত হতে এসব সস্তা প্রচারে নেমেছেন।

শহরের আকাশ, বিল্ডিং এর দেয়াল যেদিকেই তাকানো যায় শুধু ব্যক্তি আর নানা প্রতিষ্ঠানের পোস্টার আর ব্যানার চোখে পড়ে। এ যেন পোস্টার-ব্যানরের শহর। 

মাঝেসাজে পৌরসভা এসব কিছু অপসারণ করলেও কোন কাজেই আসছে না। অপসারণ করার ২/১ দিনের মধ্যে প্রভাবশালীদের কেউ না কেউ আবার দখল করে নিজেদের পোস্টার লাগিয়ে দিচ্ছে।এই পোষ্টার ব্যানার এখন শহর ছাড়িয়ে উপশহর এমনকি গ্রামেও ছড়িয়ে পড়ছে।

শহরের সৌন্দর্য ব্যাপক ভাবে নষ্ট হচ্ছে স্বীকার করে শেরপুর পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া লিটন বলেছেন, কেউ পৌরসভার কাছে অনুমতিই নেয় না।অতিসত্ত্বর প্রতিষ্ঠানগুলোকে চিঠি দিয়ে অনুমতি নিয়ে এসব লাগাতে হবে মর্মে অবগত করা হবে। আগামী ফেব্রুয়ারি মাসেই এসব অপসারণ করা হবে বলে জানিয়েছেন মেয়র।তবে রাজনৈতিক ব্যক্তিদের নিয়ন্ত্রণ করা কঠিন বলে মেয়রের দাবি।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর