২৫ জানুয়ারি, ২০২০ ১৬:৪৪

করোনা ভাইরাস ঠেকাতে বেনাপোল ইমিগ্রেশনে সতর্কতা জারি

বেনাপোল প্রতিনিধি:

করোনা ভাইরাস ঠেকাতে বেনাপোল ইমিগ্রেশনে সতর্কতা জারি

চীনে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে যশোরের বেনাপোল স্থলবন্দরের চেকপোস্ট ইমিগ্রেশনে সতর্কতা জারি করেছেন স্বাস্থ্য বিভাগ। এ পথে ভারত থেকে আগত বিদেশি নাগরিকদেরও স্বাস্থ্য পরীক্ষা শুরু করেছেন স্বাস্থ্য কর্মীরা।

এদিকে, বেনাপোল চেকপোস্ট হয়ে বাণিজ্য ও ভ্রমণে চীনাসহ বিভিন্ন দেশের নাগরিক যাতায়াত করে থাকায় আতঙ্কিত হয়ে পড়েছেন এ পথে যাতায়াতকারীরা। 

ইমিগ্রেশনে কর্মরত উপ-সহকারী মেডিকেল অফিসার আব্দুল মজিদ জানান, চীনে করোনা ভাইরাস ব্যাপকহারে ছড়িয়ে পড়ছে। ইতোমধ্যে আক্রান্ত হয়ে অনেকে মারা গেছেন। বাংলাদেশেও এ ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে এজন্য স্বাস্থ্য বিভাগ সতর্কতা জারি করেছে। তারা বিদেশি যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন। এছাড়া এ ভাইরাসের লক্ষণ সম্পর্কেও সচেতন করছেন।

এদিকে, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে ইমিগ্রেশনে স্বাস্থ্য কর্মীদের আগাম সতর্কতাকে সাধুবাদ জানিয়েছেন বিদেশি যাত্রীরা। তারা বলছেন, আমরাও অনেকটা আতঙ্কে রয়েছি। তবে জরুরি প্রয়োজনে বাধ্য হয়ে ঘর থেকে বের হতে হচ্ছে। 

উল্লেখ্য, ইতোমধ্যে জটিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মারা গেছেন ৪১ জনের মতো।  ভাইরাস ছড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া ও জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে। 

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর