২৫ জানুয়ারি, ২০২০ ১৭:১৭

'১০ বছরে শীতে মানুষ মারা গেছে এমন কথা শোনা যায়নি'

দিনাজপুর প্রতিনিধি:

'১০ বছরে শীতে মানুষ মারা গেছে এমন কথা শোনা যায়নি'

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, বিগত ১০ বছরে শীতে মানুষ মারা গেছে, শীতে মানুষ না খেয়ে আছে, এমন কথা আর শোনা যায়নি। মানুষ এখন কাজ-কর্ম করছে। হতদরিদ্র শ্রমিকদেরও এখন হাজিরা বেড়েছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ৬০ লাখ হতদরিদ্র মানুষকে ঘর তৈরি করে দেওয়া হবে। শীতে মানুষ যেন কষ্ট না পায় সেজন্য প্রধানমন্ত্রী আমাকে প্রতিটি ঘরে ঘরে হতদরিদ্রদের মাঝে শীত বস্ত্র পৌছে দেওয়ার নির্দেশ দিয়েছেন। 

প্রতিমন্ত্রী আরও বলেন, ৬৮ হাজার গ্রামে ২১ কোটি টাকা ব্যয়ে ৬৮ হাজার ঘর করে দেওয়া হবে। ইতিমধ্যেই ২৩ হাজার কোটি টাকায় ১১ হাজার ৪০৪টি ঘর দেওয়া হয়েছে। এরপর ২০২০-২১ সালে আরও ৫০ হাজার ঘর হতদরিদ্রদের বরাদ্দ দেওয়ার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। 

শনিবার দিনাজপুর সদর উপজেলার সুন্দরবন ইউনিয়নে শিশুদের মাঝে শীতবস্ত্র ও গরীব-অসহায়দের মাঝে কম্বল বিতরণকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

এসময় হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, কোন মানুষ শীতে কষ্ট পাবে না। শেখ হাসিনা এ দেশের মানুষের জন্যই বার বার প্রধানমন্ত্রী হয়েছেন। মানুষ শান্তিতে থাকবে সেজন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। 

দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব আকরাম হোসেন, দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মতিয়ার রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরুজুল ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, ইউপি চেয়ারম্যান মমিনুল ইসলাম, অসোক কুমার রায় প্রমুখ। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর