শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ২১:১২

এবার ডাকাতিয়া নদীতে পরিচ্ছন্নতা অভিযান

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

এবার ডাকাতিয়া নদীতে পরিচ্ছন্নতা অভিযান

দখল ও দূষণের বিষয়ে বাংলাদেশ প্রতিদিনে সংবাদ প্রকাশের পর কুমিল্লার ডাকাতিয়া নদীতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন নামে একটি সংগঠনের উদ্যোগে শুক্রবার লাকসামে ডাকাতিয়া নদীতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়।  

জানা যায়, লাকসামের সাড়া জাগানো সামাজিক, স্বেচ্ছাসেবী ও মানবিক সংগঠন ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশনের উদ্যোগে শুক্রবার দিনব্যাপী ডাকাতিয়া নদীতে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চলে। অভিযানের পাশাপাশি নদীর দুই পাড়ের প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠান এবং বাসা বাড়িতে গিয়ে জনসাধারণের মধ্যে লিফলেট বিতরণ করা হয়। এসময় তাদেরকে নদীতে ময়লা আবর্জনা না ফেলতে অনুরোধ করা হয়।

পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম ও লিফলেট বিতরণ কার্যক্রমে অংশ নেন সংগঠনের সভাপতি ফয়সাল হোসেন বাপ্পী, সাধারণ সম্পাদক জহিরুল কাইয়ুম অনিক, সহ-সভাপতি মুজাহিদুল ইসলাম সাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান,  কোষাধ্যক্ষ শামীম আহমেদ, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সুজন, পরিবেশ ও পাঠাগার বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ রাজু, সদস্য মাইনুল ইসলাম রাসেল, মাজহারুল ইসলাম, মোহসিন, জুয়েল, রায়হান, জোবায়ের, রনি, ফয়সাল, রাকিব, মহিনসহ আরও অনেকে। এমন ব্যতিক্রম উদ্যোগের প্রশংসা করেছে স্থানীয় সচেতন মহল। 

ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশনের সভাপতি ফয়সাল হোসেন বাপ্পী বলেন, ডাকাতিয়া নদী বৃহত্তর লাকসামের অন্যতম ঐতিহ্য। আমরা ডাকাতিয়া নদীতে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত থাকবে। নদীর দুই পাড়ের ব্যবসায়ী ও বাসিন্দারা সচেতন হলে ডাকাতিয়াকে দূষণমুক্ত রাখা সম্ভব বলে তিনি জানান। 

এর আগে ১২ ফেব্রুয়ারি ‘দখল-দূষণে শেষ ডাকাতিয়া’ শীর্ষক শিরোনামে বাংলাদেশ প্রতিদিনে সংবাদ প্রকাশিত হয়। 

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য