২৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:২৬

'বাংলাদেশের চিকিৎসার প্রতি খালেদা জিয়ার আস্থা নেই'

মাদারীপুর প্রতিনিধি:

'বাংলাদেশের চিকিৎসার প্রতি খালেদা জিয়ার আস্থা নেই'

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ ও আওয়ামী লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই আলম চৌধুরী বলেছেন, চিকিৎসা একটি আস্থার ব্যাপার। বাংলাদেশের হাজার হাজার মানুষ সুচিকিৎসা পাচ্ছে। কিন্তু আমাদের নেতা-কর্মীদের মধ্যে যদি আস্থা না থাকে তাহলে আমাদের যে কার্যক্রম তা ব্যহত হবে। গতকাল বাংলাদেশ হাইকোর্টের একটি রায় আপনারা দেখেছেন যে, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আমাদের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া চিকিৎসা নিতে চান না। যিনি এই দেশের তিন বার প্রধানমন্ত্রী ছিলেন তিনি যদি বাংলাদেশের চিকিৎসা সেবার উপর আস্থা না রাখেন তাহলে সাধারণ মানুষ, সাধারণ ভোটাররা কিভাবে আস্থা রাখবে। এটা কিন্তু আমাদের চিকিৎসা সেবাকে, আমাদের চিকিৎসকদেরকে অপমান করা হয়। তাদের উপর একটি অনাস্থা দেওয়া হয়। 

শুক্রবার সকালে মাদারীপুরের শিবচরের চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটরিয়ামে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম শবনম জাহান এমপি উপস্থিত ছিলেন। 

এ সময় মাদারীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, বি এন ডি এফ এর সাধারণ সম্পাদক সামসুন নাহার মহুয়া, সহ সম্পাদক তামান্না চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো: সামসুদ্দিন খান, পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বি এন ডি এফ এর মো: এমদাদ হোসেন।  দিনব্যাপী কার্যক্রমে প্রায় ১ হাজার রোগীর বিনামূল্যে চিকিৎসা সেবা, পুষ্টি সেবা, ডায়াবেটিস পরীক্ষা, চোখ পরীক্ষা, হাড় ক্ষয় পরীক্ষাসহ ঔষধ বিতরণ করা হয়।

এ সময় চীফ হুইপ আরও বলেন, আমি মনে করি যারা আমরা রাজনীতি করি তাদের উচিত চিকিৎসকদেরকে আরও বেশি অনুপ্রেরণা দেওয়া, উৎসাহিত করা। আমাদের চিকিৎসকরা ভালো, চিকিৎসা ব্যবস্থা ভালো এটা বলতে হবে। পৃথিবীতে যে সকল দেশ উন্নত চিকিৎসা দিচ্ছে যেমন সিংগাপুর, ব্যাঙ্গালোরসহ বিভিন্ন দেশ রয়েছে তাদের জনসংখ্যা আর আমাদের জনসংখ্যা কিন্তু এক নয়। আমাদের হাসপাতাল, আমাদের চিকিৎসকরা কিন্তু ষোল কোটি মানুষকে চিকিৎসা সেবা প্রদান করেন। এত বেশি জনসংখ্যার চিকিৎসা সেবা কিন্তু উন্নত বিশ্বের দেশগুলোকে দিতে হয় না। তাই আমাদের সব সময় মনে করতে হবে আমার দেশ ভালো, আমাদের চিকিৎসা ভালো, আমাদের মানবতা ভালো। মানবতাই যদি ভালো না হতো তাহলে আজকে এত বড় বড় চিকিৎসক আমাদের এই মফস্বলে আসতো না চিকিৎসা সেবা প্রদান করতে। 


বিডি প্রতিদিন/হিমেল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর