১১ মার্চ, ২০২০ ১৬:২৬

লক্ষ্মীপুরে হোটেলে অভিযান : পচা মাংস জব্দ, আটক ২

লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে হোটেলে অভিযান : পচা মাংস জব্দ, আটক ২

লক্ষ্মীপুরে অস্বাস্থ্যকর খাবার (মাংস ও মিষ্টি) ফ্রিজে মজুদ রাখায় শহরের মক্কা হোটেলের মালিকসহ দু'জনকে আটক করা হয়েছে। পরে তাদের ৮০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে শহরের শেখ রাসেল সড়কের ব্রাদার্স বিল্ডিংয়ে একটি মাংস বিক্রির গোডাউনে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। 

অভিযানে ওই গোডাউনে আমদানিকৃত পচা মাংস পাওয়া যায়। তবে  গোডাউনটিতে মালিকপক্ষের কাউকে না পাওয়া যাওয়ায় ভবনটিকে পুলিশি পাহারায় রাখা হয়েছে।  মঙ্গলবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুর রেদোয়ান আরমান শাকিল এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, চলমান অভিযানের অংশ বিশেষ মক্কা হোটেলে অভিযান চালানো হয়। তারা ফ্রিজে মুরগি ও গরুর মাংস এবং মিষ্টি একসঙ্গে রক্ত মাখামাখি করে রাখে। যা খাবার হিসেবে অস্বাস্থ্যকর ও মানবদেহের জন্য ক্ষতিকর। তাই মালিক ফারুক ও এক শ্রমিককে আটক করে ৮০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া একটি গোডাউনের সন্ধান পাওয়া গেছে। যেখানে ভারত থেকে আমদানি করে বিভিন্ন হোটেলে মাংস সরবরাহ করে আসছে ফরহাদ নামের এক ব্যক্তি। 

ওই গোডাউনে গিয়েও পচা মাংস মজুদের দৃশ্য চোখে পড়ে। মালিকপক্ষের লোকজন টের পেয়ে পালিয়ে যাওয়ায় গোডাউনটি প্রাণি সম্পদ কর্মকর্তা ও পুলিশি পাহারায় রাখা হয়েছে। এক্ষেত্রে প্রচলিত আইনে মামলা রুজু করার প্রক্রিয়া চলছে। এছাড়া মাংসগুলো পরীক্ষা-নিরীক্ষার জন্য প্রাণি সম্পদ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. যোবায়ের হোসেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর