শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ২০:৪৫

শরীয়তপুরে দুস্থদের ঘরে ত্রাণ পৌঁছে দিলেন ডিসি

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে দুস্থদের ঘরে ত্রাণ পৌঁছে দিলেন ডিসি

শরীয়তপুরে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে অফিস-আদালত, সকল ধরনের সামাজিক কার্যক্রম ও দোকানপাট বন্ধ রয়েছে। সাধারণ মানুষকে বাসায় থাকতে নির্দেশ দিয়েছে প্রশাসন। বিনা প্রয়োজনে যাতে কেউ বাইরে বের না হয় তা তদারকি করছে পুলিশ ও সেনাবাহিনী।

এ পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষ বিপাকে পড়েছে। তাদের কথা বিবেচনায় নিয়ে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে স্থানীয় প্রশাসন। সকালে শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের ত্রাণসামগ্রীর একটি প্যাকেট নিয়ে রুদ্রকর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের  সুলতান খানের বাড়িতে উপস্থিত হন।

প্যাকেটটিতে চাল, ডাল, আলু, লবন, সাবান দেওয়া হয়েছে। এ সময় তার সঙ্গে ছিলেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুর রহামন শেখ, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা খাতুন, রুদ্রকর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান ঢালী।
পরে জেলা প্রশাসক কাজী আবু তাহের সাংবাদিকদের বলেন, দুস্থ মানুষ যাতে খাবারে কষ্ট না পায় সরকারের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

শরীয়তপুর সদর উপজেলার ৭শ পরিবারকে বাড়ি গিয়ে সরকারের পক্ষ থেকে এ ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হবে। এক সাথে আজ থেকে শরীয়তপুরের সকল উপজেলায় এ কার্যক্রম শুরু হয়েছে।

এদিকে শরীয়তপুরে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাস্তাঘাট ও অলিগলিতে জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হয়েছে। শরীয়তপুর পৌরসভা, জেলা পুলিশ, সেনাবাহিনী ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য পারভিন হক শিকদারের পক্ষ থেকে বিভিন্ন হাটবাজার ও শহরের প্রধান প্রধান সড়কগুলোতে স্প্রে করতে দেখা গেছে। গত ২৪ ঘন্টায় আরো ১৭ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৩শ ৪২ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেস। 

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য