শিরোনাম
প্রকাশ : ৪ এপ্রিল, ২০২০ ১৮:০৯

বরগুনায় ভিজিএফ'র চাল বিতরণে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান গ্রেফতার

বরগুনা প্রতিনিধি

বরগুনায় ভিজিএফ'র চাল বিতরণে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান গ্রেফতার
প্রতীকী ছবি

বরগুনার পাথরঘাটার কাকচিড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর বিরুদ্ধে জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ'র চাউল বিতরণে অনিয়মের অভিযোগে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আজ শনিবার সকাল ১১টার দিকে ইউনিয়ন পরিষদ থেকে তাকে আটক করা হয়।  

পাথরঘাটা উপজেলা প্রকল্প কর্মকর্তা নাসরিন সুলতানা বলেন, ভিজিএফ'র ২ মাসের চাল ৫৫০ জনকে ৮০ কেজি করে দেবার কথা। চেয়ারম্যান সেখানে ৩০ কেজি করে দিয়েছেন। যেটা তিনি নিয়ম মাফিক দিতে পারেন না। এজন্য তার বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল  শুক্রবার ৫৫০ জনের জন্য নির্ধারিত ভিজিএফ চাল ১,৪৬৬ জন জেলের মধ্য বিতরণের অভিযোগ তদন্ত করে এনএস আই ও ডিবি তাৎক্ষনিক তদন্ত শুরু করে অনিয়মের প্রমান পায়। গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে ২/ ৩ ঘন্টার ব্যবধানে চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে আজ শনিবার বেলা ১১ টার দিকে আটক করা হয়। 

তিনি আরও বলেন, চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে পাথরঘাটা উপজেলা জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালত জামিন না মন্জ্ঞুর করে কারাগারে পাঠায়। 
চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু আদালত চত্তরে সাংবাদিকদের বলেন,আমার ইউনিয়নে তালিকাভুক্ত জেলে ১৭০০'র উপরে। জেলেদের চাহিদা বেশি থাকায় ৫৫০ জন্য জেলের চাল আমি ১ হাজার ৬৬ জেলের মধ্য বিতরন করেছি। 

চেয়ারম্যান আরও বলেন, এতে অনিয়ম হয়েছে কিন্তু চাল আত্মসাত করিনি। এমন কোন প্রমানও নেই উল্লেখ করে তিনি বলেন, স্থানীয় রাজনৈতিক একটি অশুভ চক্রের ষড়যন্রের শিকার আমি। 

ভিজিএফ চাল সহায়তা বঞ্চিত কাকচিড়া ইউনিয়নের কয়েকজন জেলে বলেন, চেয়ারম্যান এক প্রভাবশালী নেতার চক্রান্তের শিকার। পুলিশ ও গোয়েন্দা বিভাগকে প্রভাবিত করে দ্রুত তদন্ত, চেয়ারম্যানকে গ্রেফতার পুর্বপরিকল্পিত বলে দাবি করেছেন অনেকে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য