৩১ মে, ২০২০ ২০:৪৪

বগুড়ায় মসজিদের ইমাম বাদ দেওয়া নিয়ে সংঘর্ষে আহত ১০

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় মসজিদের ইমাম বাদ 
দেওয়া নিয়ে সংঘর্ষে আহত ১০

বগুড়ার শেরপুরে মসজিদের ইমামকে বাদ দেওয়া নিয়ে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া-ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত দশ জন আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার রাতে উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের খন্দকারটোলা তিনমাথা (ফজলুর মোড়) এলাকায় অবস্থিত বায়তুন নুর জামে মসজিদ নিয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে। উক্ত ঘটনায় রবিবার দুপুরের পর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানান, ওই মসজিদের ইমামকে বাদ দেয়া নিয়ে মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা দু’ভাগে বিভক্ত হয়ে পড়েন। তাই বিষয়টি নিয়ে ঘটনার সময় মসজিদে বৈঠক ডাকা হয়। কিন্তু বৈঠক শুরুর আগেই উভয়পক্ষের লোকজন বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এমনকি তাদের মধ্যে চরম উত্তেজনা তৈরি হয়। একপর্যায়ে শুরু হয় ধাওয়া পাল্টা-ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ। 

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. লিটন খন্দকার জানান, পূর্বপরিকল্পিতভাবে বেশকিছু অপরিচিত যুবক লাঠিসোটা নিয়ে তাদের ওপর অতর্কিতভাবে হামলে পড়ে। তাদের বেধড়ক মারপিটে তার পক্ষের বেশ কয়েকজন ব্যক্তি আহত হয়েছেন। 

মসজিদ কমিটির সভাপতির পক্ষের মো. শামীম হাসান বলেন, মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের কোন কিছু অবগত না করেই লিটন খন্দকার এককভাবে মসজিদের ইমামকে বাদ দেন। এ কারণ জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে ওঠেন। এমনকি তার লোকজন নিয়ে পাল্টা তিনি হামলা করেন।

বগুড়ার শেরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতিকুর রহমান জানান, সংঘর্ষের খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষের লোকজনকে শান্ত করা হয়। ফলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। এরপর আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। পাশাপাশি ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। 


বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর