শিরোনাম
৬ জুলাই, ২০২০ ১৯:৫৩

নাটোরে কোরবানীতে নতুন কোনো পশুর হাট বসবে না

নাটোর প্রতিনিধি

নাটোরে কোরবানীতে নতুন কোনো পশুর হাট বসবে না

কোরবানীর ঈদকে সামনে রেখে নতুন করে এবার কোনো পশুর হাট বসানো যাবেনা বলে হুঁশিয়ারি করেছেন স্থানীয় সংসদ সদস্যসহ জেলা ও পুলিশ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। চলমান করোনা সংকটে আসন্ন কোরবানী ঈদ উপলক্ষে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পশুর হাট বসানো নিয়ে সোমবার জেলা প্রশাসন আয়োজিত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সিদ্ধান্ত নেয়া হয় নাটোরে এবার থাকছেনা বা সরকারের অনুমোদনবিহীন কোন পশুর হাট। যেখানে সেখানে মসজিদ, মাদ্রাসা, স্কুল ও কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নের নামে সরকারের অনুমোদনবিহীন কোন পশুর হাট বসানো যাবেনা। এক শ্রেণীর মানুষ বিভিন্ন প্রতিষ্ঠানের নামে এসব হাট বসায়। এত করে একদিকে যেমন সরকার রাজস্ব হারায়,  তেমনি করোনাকালে এ ধরনের হাট বসালে স্বাস্থ্য ব্যবস্থা ও সুরক্ষার ক্ষেত্রে বিরূপ প্রভাব পড়বে। এ কারণে এসব অনুমোদনহীন হাট বন্ধের সিদ্ধান্ত হয় এ সভায়।

এছাড়া জেলার রাজস্ব হাটগুলোতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করা হয় সেজন্য হাট ইজারাদারদের নির্দেশ দেয়া হয়। এর ব্যত্যয় হলে হাট বন্ধ করে দেয়ারও হুঁশিয়ারি করা হয়। একই সাথে জাল টাকা শনাক্ত ও হাট পরিচালনার ক্ষেত্রে নিরাপত্তাসহ সব ধরনের সহায়তা দিবে জেলা ও পুলিশ প্রশাসন।

এছাড়া পশু ক্রয়-বিক্রয় ও স্বাস্থ্য বিষয়ে নজরদারি বাড়াবে জেলা প্রানি সম্পদ ও স্বাস্থ্য বিভাগ। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সুব্রত কুমার সরকার, হাট ইজারাদার ফজল আলম শিলু, খামারি রফিকুল ইসলাম প্রমুখ। 

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর