৯ আগস্ট, ২০২০ ১৬:২৩

ঠাকুরগাঁওয়ে কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া কিসমত তেয়ারীগাঁও গোপিকান্তপুর গ্রামের ২ কিলোমিটার চলাচলের একমাত্র রাস্তা নিয়ে চরম ভোগান্তিতে পড়েছে স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রবিবার দুপুরে স্থানীয়রা কাঁচা রাস্তাটি সংস্কার না হওয়ায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানান।

এলাকাবাসী জানান, এই এলাকায় ৫ হাজার মানুষ বসবাস করে কিন্তু চলাচলের একমাত্র রাস্তাটি বেহাল দশা, এই রাস্তার কারণে মালামাল হাট-বাজারে নিয়ে যেতে পারে না মানুষ। এমনকি রোগী নিয়ে মহাবিপদে পড়ে জনসাধারণ। 

নাম না প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, বর্তমান চেয়ারম্যান কোন কাজ করে না। এলাকার কোন বিচার সালিশে উনাকে পাওয়া যায় না। ইউনিয়নের রাস্তা-ঘাট অবস্থা খুবই খারাপ স্থানীয় ইউপি মেম্বারকে বললে তিনি বলেন, আমার কাছে কোন বাজেট নাই। সব বাজেট চেয়ারম্যনের কাছে আপনারা চেয়ারম্যানকে বলুন।

এ ব্যাপারে ইউপি সদস্য বেলাল হোসেন বলেন, এই এলাকায় দুই হাজার একর জমির আবাদ ও ফসল এই একটি রাস্তা দিয়ে আনা নেওয়া করা হয়। ব্রিটিশ শাসনের পর থেকে এই এলাকায় কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি, ১৯৮৮ সালে ১০ ফিট পানির নিচে রাস্তাটি তলিয়ে গিয়েছিল এবং ২০১৭ সালে ৪ ফিট পানির নিচে রাস্তাটি তলিয়ে যায়।

এ বিষয়ে গড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজওয়ানুল ইসলামের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, রাস্তায় ধানের চারা রোপণ বিষয়ে আমি কিছুই জানি না। তবে রাতে ফেসবুকে দেখেছি কিছু মানুষ রাস্তায় ধানের চারা রোপণ করছে।

ফেসবুকে জানার পরে ব্যবস্থা নিয়েছেন কিনা সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন রাবিশ (ইটের খোয়া, বালু মাটি) পাওয়া যায় না।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর