১৩ আগস্ট, ২০২০ ১৫:৪৪

বরিশাল বিভাগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

আগস্টে ৩ লাখ গাছের চারা রোপণের লক্ষ্যমাত্রা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিভাগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বরিশাল বিভাগের সকল জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে জুম কনফারেন্সের মাধ্যমে বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার এই কর্মসূচির উদ্ধোধন করেন। বিভাগীয় কমিশনার কার্যালয়ে জুম কনফারেন্সে বিভাগীয় কমিশনার ছাড়াও অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবদুর রাজ্জাক এবং অতিরিক্ত ডিআইজি একেএম এহসান উল্লাহসহ বিভাগীয় পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এছাড়া মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বিভাগের ৬ জেলা প্রশাসক, সকল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, এনজিও, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি এবং গণমাধ্যম কর্মীরা জুম কনফারেন্সে সংযুক্ত ছিলেন। 

জুম কনফারেন্সে আগস্ট মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার। 

কনফারেন্স শেষে বিভাগীয় কমিশনার কার্যালয় চত্ত্বরে গাছের চারা রোপণ করে আনুষ্ঠানিকভাবে বরিশাল বিভাগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ধোধন করেন বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার। এ সময় অতিরিক্ত ডিআইজি একেএম এহসান উল্লাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আজ পুরো বিভাগে বিভিন্ন ধরনের ৩৫ হাজার গাছের চারা রোপণ করা হয়। এই কর্মসূচির আওতায় আগস্ট মাস জুড়ে বরিশাল বিভাগে ফলদ, বনজ ও ঔষধি গাছের ৩ লাখ চারা রোপণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করার কথা জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার সুব্রত কুমার বিশ্বাস।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর