শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২০ ২০:১৬

বয়স্ক-বিধবা ভাতার টাকা আত্মসাত; তিন ইউপি সদস্য বরখাস্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি

বয়স্ক-বিধবা ভাতার টাকা আত্মসাত; তিন ইউপি সদস্য বরখাস্ত

বয়স্ক ও বিধবা ভাতা এবং ভিজিডির চাল আত্মসাতের দায়ে সিরাজগঞ্জের কাজিপুরের তিন ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে তাদের বরখাস্ত করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বরখাস্তকৃতরা হলেন, উপজেলার খাসরাজবাড়ি ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য শহিদুল ইসলাম, ৯ নম্বর ওয়ার্ডের দুলাল হোসেন ও গান্ধাইল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য আলাউদ্দিন জোয়াদ্দার।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরীর সই করা চিঠি ওই তিন ইউপি সদস্যের নামে পাঠানো হয়েছে। চিঠিতে সাময়িক বরখাস্ত তিনজন ইউপি সদস্যকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না-তা জানতে চেয়ে আগামী ১০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। 

তিনি আরও জানান, গত ১৮ জুন খাসরাজবাড়ী ইউপি সদস্য শহিদুল ইসলামে বিরুদ্ধে বয়স্ক ও বিধবা ভাতার টাকা অবৈধভাবে উত্তোলন  করে আত্মসাতের অভিযোগ করেন সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দা হযরত আলী। এছাড়াও গত ২৮ মে একই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য দুলাল হোসেনের বিরুদ্ধে ভাতার টাকা আত্মসাতের অভিযোগ করেন রফিকুল ইসলাম। এছাড়াও গান্ধাইল ইউপি সদস্য আলাউদ্দিন জোয়াদ্দারের বিরুদ্ধে ভিজিডির তালিকাভুক্তদের চাল না দিয়ে সহযোগীদের সহায়তায় উত্তোলন করে আত্মসাতের লিখিত অভিযোগ করেন গান্ধাইল গ্রমের একাধিক ব্যক্তি। পরে বিষয়টি তদন্তপূর্বক জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন পাঠানো হয়। প্রতিবেদনটি সংশ্লিষ্ট মন্ত্রণালয় পাঠানো হলে মন্ত্রণালয় থেকে তাদেরকে বরখাস্তের আদেশ দেয়া হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর