শিরোনাম
২ সেপ্টেম্বর, ২০২০ ১৫:১১

নড়াইলে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীকে শ্রদ্ধাঞ্জলি

নড়াইল প্রতিনিধি

নড়াইলে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীকে শ্রদ্ধাঞ্জলি

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর মৃতুতে নড়াইলের সদর উপজেলার চাচড়া-তুলারামপুরে বুধবার দুপুরে শ্রদ্ধাঞ্জলি ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। প্রণব মুখার্জীর পত্নী নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জীর নামে প্রতিষ্ঠিত শুভ্রা মুখার্জী ফাউন্ডেশনের আয়োজনে এ শ্রদ্ধাঞ্জলি ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। শুভ্রা মুখার্জী ফাউন্ডেশনের ট্রাস্টি কার্তিক ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. জসিম উদ্দিন পিপিএম, নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম ও তুলারামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বুলবুল আহমেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল পৌরসভার কাউন্সিলর মাহবুব আলম, এসএম সুলতান আর্ট কলেজের অধ্যক্ষ অনাদী কুমার বৈরাগী, সাবেক কমিশনার আশোক কুন্ডু, শুভ্রা মুখার্জী ফাউন্ডেশনের যুগ্ন-সাধারণ সম্পাদক তপন পাল চৌধুরী, নড়াইল প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সুলতান মাহমুদ, শুভ্রা মুখার্জী ফাউন্ডেশনের কর্মকর্তা অয়ন দাস। শ্রদ্ধাঞ্জলি শেষে জেলা প্রশাসক ও পুলিশ সপার শুভ্রা মুখার্জী ফাউন্ডেশনের শোক বইতে শোককথা লিপিবদ্ধ করেন।

স্মরণসভায় বক্তারা বলেন, প্রণব মুখার্জী ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। তিনি নড়াইলের মানুষের ছিলেন অতি আপনজন। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে তিনি আকুণ্ঠ সমর্থন জানিয়েছেলেন। বাংলাদেশের জনগণের প্রতি তাঁর যে ভালবাসা নড়াইল তথা এদেশের মানুষ আজীবন তা স্মরণে রাখবে।

উল্লেখ্য, নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামের অমরেন্দ্র ঘোষ ও মীরা রানী ঘোষ দম্পতির কন্যা গীতা ঘোষকে (পরবর্তী নাম শুভ্রা মুখার্জী) বিয়ে করেন প্রণব মুখার্জী। ভারতের রাষ্ট্রপতি থাকাকালে শুভ্রা মুখার্জীকে সঙ্গে নিয়ে ২০১৩ সালের ৫ মার্চ ভদ্রবিলা গ্রামের শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন প্রণব মুখার্জী। ভদ্রবিলার শ্বশুর বাড়িতে সেদিন হিন্দু রীতি নীতি মেনে জামাই বাবু প্রণব মুখার্জীকে বরণ করে নেন শ্বশুর বাড়ির লোকজন। এর আগে ১৯৯৫ সালে মেয়ে শর্মিষ্ঠা মুখার্জী মুন্নিকে নিয়ে শুভ্রা মুখার্জী ভদ্রবিলার পৈত্রিক বসতভিটায় বেড়াতে এসেছিলেন।

সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী ও তাঁর স্ত্রী শুভ্রা মুখার্জীর স্মরণে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে পাঁচতলা বিশিষ্ট ভারত-বাংলাদেশ মৈত্রী ছাত্রী হোস্টেল, তুলারামপুরে দুটি মন্দির এবং তুলারামপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জন্য একটি ভবন নির্মিত হয়েছে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর