শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ১২:১০

জলদস্যুদের গুলিতে জেলে নিহত, ১৯ মাস পর গ্রেফতার ২

বরগুনা প্রতিনিধি

জলদস্যুদের গুলিতে জেলে নিহত, ১৯ মাস পর গ্রেফতার ২

পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরে গত বছরের ১৩ মার্চ জলদস্যুদের গুলিতে আল-আমিন (৩০) নামে এক জেলে নিহত হয়। র‍্যাব অভিযান চালিয়ে পরের দিন নিহত ওই জেলের মৃতদেহ উদ্বার করে। 

নিহত আল- আমিনের বাড়ী বরগুনার নিশানবাড়িয়া গ্রামে। এরপর আল-আমিনের ভাই ছগীর বাদী হয়ে অজ্ঞাত নামাদের আসামি করে পাথরঘাটা থানায় মামলা দায়ের করে। মামলা দায়েরের ১৯ মাস পর এ ঘটনার সাথে সম্পৃক্ত ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার (২৪ অক্টোবর) দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- মাজেদুল ইসলাম ও কাওসার হামিদ।

পাথরঘাটা থানার ওসি (তদন্ত) জানান, মামলাটি দায়েরের পরে আমরা বিভিন্ন পর্যায়ে তদন্ত শুরু করি। প্রযুক্তি ব্যবহার করে সন্দেহভাজন জলদস্যুতের তালিকা বানিয়ে চট্রগ্রামের মেট্রোপলিটন এলাকা থেকে মাজেদুল ইসলাম ও বাশখালীর ঘন্ডামারা থেকে কাওসার হামিদকে গ্রেফতার করা হয়। প্রাথমিক অনুসন্ধানে ও জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদের বঙ্গোপসাগরে জলদস্যুতার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। 

তদন্তকারী কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ কাওসার হামিদ ও মাজেদুল গত বছরের ১৩ মার্চে বঙ্গোপসাগরে জেলে ট্রলারে ডাকাতির সাথে জড়িত থাকার সত্যতা স্বীকার করেছে। আজ আদালতে উপস্থিত করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তাদের ৩ দিনের রিমান্ড মন্জ্ঞুর করে। 

তদন্তকারী কর্মকর্তা বাংলাদেশ প্রতিদিনকে আরও জানান, আমরা জলদস্যুদের শিকড়ের সন্ধান করছি। আধুনিক প্রযুক্তির মাধ্যমে জলদস্যু চক্রকে গ্রেফতারের চেষ্টা করছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর