শিরোনাম
প্রকাশ : ২৯ অক্টোবর, ২০২০ ১৭:২৮
আপডেট : ২৯ অক্টোবর, ২০২০ ১৭:৩৯

গলাচিপায় কৃষক হত্যা, আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

গলাচিপায় কৃষক হত্যা, আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

পটুয়াখালীর গলাচিপা ও ভোলা জেলার চরফ্যাশন সীমান্তবর্তী এলাকা চর ওহাবে ধান কাটাকে কেন্দ্র করে লাঠিয়ালদের হামলায় নিহত আবুল কাসেম মৃধা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।

মানববন্ধনে হত্যার আসামিদের গ্রেফতার ও বিচার এবং দুই উপজেলার সীমানা পিলার চিহ্নিত করার দাবি জানানো হয়। বৃহস্পতিবার গলাচিপা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।

চর বিশ্বাস ও চর কাজল ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে পাচ শতাধিক লোক অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ভূমি মন্ত্রণালয়ে স্মারক লিপি পেশ করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ্, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মস্তফা টিটো, হাজী মজিবুর রহমান, সরদার মো. শাহ আলম, চর বিশ্বাস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন, চরকাজল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান রুবেল মোল্লা, আবু বক্কর সিদ্দিক, বাকের বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর গলাচিপার চরবিশ্বাস ইউনিয়নের চর ওহাবের কৃষকের কাচা ধান কেটে নিয়ে যাওয়ার চেষ্টা করেন চরফ্যান উপজেলার মুজিবনগর ইউনিয়নের শতাধিক লাঠিয়াল। এতে স্থানীয় কৃষকরা বাধা দিলে লাঠিয়ালদের দেশীয় অস্ত্রের আঘাতে দুই পক্ষের অন্তত ১৮ জন আহত হয়েছে। এর মধ্যে চর বিশ্বাসের ১৫ জন কৃষক আহত হয়। আহত কাশেম মৃধা ওই রাতেই মারা যায়।

পরে নিহতের ছেলে সবুজ মৃধা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ভোলা জেলার দুলারহাট উপজেলার মুজিবনগর ইউনিয়নের চরমোতাহার (চরমনোহার) গ্রামের মো. মহসিনকে প্রধান আসামি করে ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২০ জনের নামে হত্যা মামলা দায়ের করেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর