শিরোনাম
প্রকাশ : ৩১ অক্টোবর, ২০২০ ২২:৫০

বাসাইলে মুক্তিযোদ্ধাকে হত্যা মামলায় গ্রেফতার ২

টাঙ্গাইল প্রতিনিধি

বাসাইলে মুক্তিযোদ্ধাকে হত্যা মামলায় গ্রেফতার ২

টাঙ্গাইলের বাসাইলে গ্রাম্য সালিশে আব্দুল লতিফ খান (৬৫) নামে এক মুক্তিযোদ্ধাকে হত্যা মামলায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে মামলা দায়েরে পর আসামিদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- লিটন (৪০) ও উজ্জল (৩৮)। বিষয়টি বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ নিশ্চিত করেছেন। 

পুলিশ ও স্থানীয়রা জানান, কয়েকদিন যাবৎ মুক্তিযোদ্ধা লতিফ খানের সাথে প্রতিবেশি আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের সাথে পুকুরের মাছ নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে মিমাংসার জন্য স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে এক গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। 

সালিশের এক পর্যায়ে কথা কাটাকাটির জেরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়ে জন যুবক লতিফ খানকে পিটিয়ে ও গলাটিপে আহত করেন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজ শনিবার দুপুরে নিহত মুক্তিযোদ্ধার ছেলে হাবিব খান বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে বাসাইল থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে হাবলা ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড সদস্য শাহজাহান খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশ বসা হয়। এক পর্যায়ে দুইপক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়। দুই পক্ষেরই কয়েক জন আহত হয়। ওই বীর মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ খান খুনের ঘটনায় বাাসইল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলার আসামী দুই জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকী আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও তিনি জানান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর