১৭ নভেম্বর, ২০২০ ১৬:৩৫

পাবনায় জলাশয় লীজ গ্রহীতার কাছে ছাত্রলীগ সভাপতির চাঁদা

পাবনা প্রতিনিধি:

পাবনায় জলাশয় লীজ গ্রহীতার কাছে ছাত্রলীগ সভাপতির চাঁদা

পাবনার সাঁথিয়া সরকারী লীজকৃত জলকরে খাস কালেকশন দায়িত্বপ্রাপ্তের কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে করমজা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলামের বিরুদ্ধে। 

সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগে জানা যায়, সাঁথিয়া উপজেলাধীন আরাজি আফড়া মৌজায় পালিদহ, কাটিয়াদহ, কাছুমগাড়ী, জিয়ালগাড়ী ও গরুচুনা কেস নং ৯০ বিলসহ জলকর উপজেলা ভূমি অফিস থেকে সর্বোচ্চ মূল্যে ভ্যাটসহ ৯৭ হাজার ২শ’টাকায় গত ১৫ নভেম্বরে ১ বছরের মেয়াদে খাস কালেকশনের দায়িত্ব পান আফড়া গ্রামের রফিকুল ইসলাম। তিনি লীজ গ্রহণের পর কয়েকজনকে সাথে নিয়ে বিলে মাছ ধরার জন্য গেলে বেশ কয়েকটি মামলার আসামি করমজা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম ও তার সহযোগী ১৫-২০ জনকে নিয়ে রফিকুলের সাথে থাকা লোকজনকে ঘিরে ধরে ও চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গুলি করে প্রাণনাশের হুমকি দিয়ে জলকর এলাকা থেকে জোরপূর্বক তাড়িয়ে দেয়। 

এ ব্যাপারে করমজা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম বলেন, চাঁদা চাওয়ার প্রশ্নই ওঠে না। ওরা জামায়াতের রাজনীতির করে বলেই আমার বিরুদ্ধে এই ধরনের অপপ্রচার চালানো হচ্ছে। তবে আমার রাজনৈতিক ভবিষ্যতকে ধুলিস্যত করতেই তাদের এই নীল নকশা। 

অভিযোগকারী রফিকুল ইসলাম বলেন, কোন কিছুতে ফাঁসাতে না পারলেই এখন জামায়াত-শিবির বলা একটি কালচারে পরিনত হয়েছে। আমরা জামায়াত করি কিনা তা একটু খোঁজ নিলেই প্রমাণ পাওয়া যায়। 
 
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল রায়হান অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে সত্যতার প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর