২৩ নভেম্বর, ২০২০ ১৭:৩৫

দেশের করোনা দুর্গতদের আবারও ৫০ হাজার টাকা দান সেই অটোচালকের

ঝিনাইদহ প্রতিনিধি

দেশের করোনা দুর্গতদের আবারও ৫০ হাজার টাকা দান সেই অটোচালকের

ঝিনাইদহের সেই অটোচালক রাজকুমার আবারও করোনা দুর্গতদের সাহায্যের জন্য প্রধানমন্ত্রী ত্রান তহবিলে ৫০ হাজার টাকা দান করলেন। গত ৬ মাস আগে করোনাকালীন সময়ে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ে হাজির হয়ে জমানো ৫০ হাজার টাকা করোনাভাইরাস জনিত দুর্গতদের জন্য তুলে দিয়েছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথের কাছে। 

এরপর থেকে তিনি অটো চালিয়ে আবারও ৫০ হাজার টাকা জোগাড় করেছেন। তবে এবার তিনি তার কষ্টার্জিত জমানো টাকা দিতে চেয়েছিলেন সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। কিন্তু শেষ পর্যন্ত ঝিনাইদহ জেলা প্রশাসকের হাতে ৫০ হাজার  টাকা তুলে দেন তিনি। 

জানা যায়, রাজকুমারের নিজ বাড়ি যশোরের পুলিশ লাইনস এলাকার টালিখোলা থেকে ১৯৯০ সালে জীবিকার উদ্যেশ্যে ঝিনাইদহে আসেন। তিনি ১৯৯৬ সাল থেকে বিভিন্ন জায়গায় ভাড়ায় চালিত অটো চালিয়ে জীবন জীবিকা নির্বাহ করছিলেন। সেই থেকে শহরের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করেন। বর্তমানে তিনি পৌর এলাকার চাকলাপাড়ায় একটি ভাড়া বাড়িতে স্ত্রী ও একটি শিশু সন্তান নিয়ে বসবাস করছেন।

রাজকুমার তিল তিল করে কর্ষ্টাজিত কিছু টাকা জমিয়েছিলেন। স্বপ্ন ছিল তার ঝিনাইদহ শহরে এক টুকরো জমি কিনে বাড়ি করে পরিবার পরিজন নিয়ে বাকী জীবনটা কাটাবেন সেখানে। ঠিক সেই মূর্হুতে বিশ্বে যখন মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। বাংলাদেশেও ঠিক একই অবস্থার সৃষ্টি হয়। তখন অটোচালক রাজ কুমারের মানসিক অবস্থা পাল্টে যায়। তিনি মানুষের কথা ভেবে জেলা প্রশাসকের হাতে জমানো ৫০ হাজার টাকা তুলে দেন। 

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, মহামারী করোনার সময় রাজকুমারের মতো একজন সামান্য অটোচালক যে মানবিকতার পরিচয় দিয়েছেন তা সমাজের জন্য এক অনন্য দৃষ্টান্ত। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়েছিল। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর