২৩ নভেম্বর, ২০২০ ১৭:৪৪

নাটোরে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ

নাটোর প্রতিনিধি:

নাটোরে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ

নাটোরে চলতি রবি এবং পরবর্তী খরিপ-১ মৌসুমের মোট ১৫টি শস্য উৎপাদনের লক্ষ্যে ৫৩ লাখ টাকা মূল্যমানের প্রয়োজনীয় বীজ ও রাসায়নিক সার বিতরণ করেছে কৃষি বিভাগ। আজ বেলা ১২টায় নাটোর সদর উপজেলার মোট পাঁচ হাজার ২৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের হাতে কৃষি উপকরণ তুলে দেয়া হয়।

নাটোর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ভিডিওকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত হয়ে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, কৃষিবান্ধব সরকার সকল কৃষি উপকরণের সহজলভ্যতা সৃষ্টির পাশাপাশি সকল উপকরণের মূল্যও হ্রাস করেছে। 

কৃষি বৈচিত্রকরণ এবং প্রযুক্তির সংযোজনের মাধ্যমে কৃষিকে সমৃদ্ধ করেছে সরকার। এর সুফল হিসেবে খাদ্য ঘাটতির দেশ থেকে বাংলাদেশ এখন খাদ্য রপ্তানিকারক দেশে পরিণত হয়েছে।

নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান ও ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকী এবং নাটোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আনোয়ার হোসেন আনু।

নাটোর সদর উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদুল ইসলাম বলেন, উপজেলার নাটোর পৌরসভা এবং ছয়টি ইউনিয়ন এলাকার মোট পাঁচ হাজার ২৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক তাদের এক বিঘা পরিমাণ জমি চাষাবাদের বীজ এবং ক্ষেত্র বিশেষে রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে। 

প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকবৃন্দ বোরো ধান, গম, ভুট্টা, সরিষা, চিনাবাদাম, পেঁয়াজ এবং গ্রীষ্মকালীন মুগ ডাল এবং পুনর্বাসন কর্মসূচির আওতায় গম, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মশুর, খেসারি, টমোটো ও মরিচ বীজ প্রদান করা হচ্ছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর