শিরোনাম
প্রকাশ : ২৬ নভেম্বর, ২০২০ ২০:৪১
প্রিন্ট করুন printer

ইয়াবা মামলায় যুবলীগ নেতার ৮ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল


ইয়াবা মামলায় যুবলীগ
নেতার ৮ বছর কারাদণ্ড

বরিশালের হিজলায় ইয়াবাসহ গ্রেফতার যুবলীগ নেতা মেহেদী হাসান ওরফে সাহেব সিকদারকে ৮ বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। একই মামলায় মেহেদীর সহযোগী কালাম ওরফে কালু হাওলাদারকে ২ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দেয়া হয়। বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। 

সাহেব সিকদার হিজলা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য এবং একই উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের নরসিংহপুর গ্রামের মৃত হাসান মাহামুদ সিকদারের ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপুর সিকদারের ছোট ভাই। অপরদিকে কালাম একই এলাকার মৃত জমসেদ হাওলাদারের ছেলে।

আদালতের বেঞ্চ সহকারি হেদায়েতুন নবী জাকির জানান, ২০১৮ সালের ১৯ আগস্ট নরসিংহপুর গ্রামের একটি পরিত্যক্ত ঘরে অভিযান চালিয়ে মেহেদী ও তার সহযোগী কালামকে আটক করে পুলিশ। এ সময় মেহেদীর শরীর তল্লাশী করে ৩০০ পিস এবং কালামের কাছ থেকে ৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

এ ঘটনায় ওই রাতেই হিজলা থানার এসআই ওবায়েদুল হক ৩ জনের বিরুদ্ধে মাদক মামলা দায়ের করেন। একই বছরের ২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা একই থানার এসআই জাকির হোসেন ৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। ১২ জনের সাক্ষ্য শেষে বিচারক ওই ২ জনকে কারাদণ্ড এবং অপর আসামি রিয়াজুল ইসলামকে বেকসুর খালাস দেন। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর