শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ১৯:৩৫
প্রিন্ট করুন printer

ফুলবাড়ী পৌর নির্বাচনে মেয়র পদে ৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দিনাজপুর প্রতিনিধি

ফুলবাড়ী পৌর নির্বাচনে মেয়র পদে ৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা নিজ নিজ দলীয় সমর্থকদের নিয়ে দিনাজপুরের ফুলবাড়ী পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন এবং কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

আজ মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সম্ভাব্য মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীগণ মনোনয়ন পত্র দাখিল করেন। মেয়র প্রার্থীরা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী খাজা মঈন উদ্দিন চিশতি, বিএনপি সমর্থিত প্রার্থী সাহাজুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক, স্বতন্ত্র প্রার্থী মাহমুদ আলম লিটন।

ফুলবাড়ি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেন, মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী- সাবেক মন্ত্রী ও বর্তমান এমপি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজার রহমান ফিজারের ছোট ভাই, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সদস্য খাজা মঈন উদ্দীন চিশতী, বিএনপি সমর্থিত প্রার্থী-ফুলবাড়ী পৌর বিএনপির সাধারণ সম্পাদক সাহাজুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী- বর্তমান মেয়র ও ফুলবাড়ী পেশাজীবী সংগঠনের সভাপতি মুরতুজা সরকার মানিক, স্বতন্ত্র প্রার্থী-ফুলবাড়ী উপজেলা বিএনপির সভাপতির অধ্যক্ষ খুরশিদ আলম মতির ছোট ভাই ও শিল্পপতি মাহমুদ আলম লিটন।

এসময় সিনিয়র জেলা নির্বাচন অফিসার, রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামাণিক ও সহকারী রিটার্নিং অফিসার, উপজেলা নির্বাচন অফিসার ওয়াজেদ আলী প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ করেন।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার, রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামাণিক জানান, মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ৩২ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর ফুলবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। 

ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫২ জন ও মহিলা ভোটার ১৪ হাজার ৩৭৯ জন। এ পৌরসভায় মোট ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি বুথে ভোট গ্রহণ হবে। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্ধ ১১ ডিসেম্বর।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর