শিরোনাম
প্রকাশ : ১ ডিসেম্বর, ২০২০ ২০:৫৭
প্রিন্ট করুন printer

চেক প্রতারণা মামলায় অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

চেক প্রতারণা মামলায় অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার
কারাদণ্ড

বরিশালে চেক প্রতারণা মামলায় জেলার কাজীরহাট থানার অবসরপ্রাপ্ত উপপরিদর্শক সিরাজুল ইসলাম জালালকে ১ মাসের কারাদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। মঙ্গলবার বিকেলে বরিশালের ৩য় যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মোহাম্মদ মোস্তাইন বিল্লাহ এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় জালাল আদালতে অনুপস্থিত ছিলেন। 

দন্ডপ্রাপ্ত সিরাজুল ইসলাম জালাল নগরীর রূপাতলী আদর্শ সড়কের বাসিন্দা এবং মামলা দায়ের হওয়ার সময় তিনি জেলার কাজীরহাট থানায় কর্মরত ছিলেন। বর্তমানে তিনি অবসরে গেছেন। 

মামলার অভিযোগে জানা যায়, চাকুরীর পাশাপাশি ব্যবসায়িক প্রয়োজনে ফেরতের শর্তে সিরাজুল ইসলাম জালাল বাদী জেলা পুলিশ সুপারের কার্যালয়ের স্ট্রেনোগ্রাফার দিপক চন্দ্র গাইনের কাছ থেকে ৫ লাখ টাকা ধার নেন। টাকা ফেরত চাইলে জালাল গত বছর ৭ জানুয়ারি ৫ লাখ টাকার একটি চেক দেন দিপক চন্দ্রকে। গত ২৬ জুন ওই চেকটি সংশ্লিষ্ট ব্যাংকে জমা দেয়া হলেও হিসাব নম্বরে পর্যাপ্ত টাকা না থাকায় চেকটি প্রত্যাখ্যাত হয়। গত ১৮ জুলাই তাকে আইনী নোটিশ দেয়া হলেও তিনি টাকা পরিশোধ করেননি।

এ ঘটনায় গত বছর ১৯ আগস্ট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অবসরপ্রাপ্ত উপপরিদর্শক সিরাজুল ইসলাম জালালের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন দিপক চন্দ্র গাইন। আদালতে সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় সিরাজুল ইসলাম জালালকে ১ মাসের কারাদণ্ড এবং ৫ লাখ টাকা জরিমানার আদেশ দেন বিচারক। রায় ঘোষণার সময় আসামি আদালতে অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে সাজা এবং গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন আদালত। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর